Durga Puja Vastu Tips: পুজোয় এই পাঁচ কাজ করলে আজীবন দেবীর আশীর্বাদ পাবেন

According to Vastu Tips do these five things in the puja to get the blessings of the goddess for life: দীর্ঘ অপেক্ষার অবসান হয়েছে সকল বাঙালির। এসে গিয়েছে মায়ের পুজো। বাঙালির এই প্রিয় উৎসব উপলক্ষে চার-পাঁচটি দিন আকাশে বাতাসে ছড়িয়ে থাকে আনন্দ। এই কয়েকটি দিন সকলেই সব দুঃখ, বিবাদ ভুলে একসঙ্গে আনন্দে মেতে ওঠে। মূলত এই সময় মাতৃশক্তির আরাধনা করা হয়। কারণ এই সময়েই দেবী দুর্গা অশুভ শক্তির বিনাশ করে শুভ শক্তির আগমন ঘটিয়েছিলেন। তাই আপনিও যদি আপনার অশুভ শক্তির বিনাশ করতে চান, দেবীর পূজা চলাকালীন করুন এই পাঁচটি কাজ। বাস্তুশাস্ত্র মতে যার প্রভাবে গৃহ সুখ-সমৃদ্ধির আলোয় ভরে উঠবে। জেনে নিন ৫ টি কাজ (Durga puja vastu tips)।

দরজায় ওম চিহ্ন রাখা

বাস্তুশাস্ত্র মতে, অশুভ শক্তির বিনাশ করতে বাড়ির দরজায় রাখুন ওম চিহ্ন। যার প্রভাবে গৃহে কোনো নেতিবাচক প্রভাব প্রবেশ করতে পারবে না (Durga puja vastu tips)। তার পরিবর্তে শান্তি বিরাজ করবে সেই গৃহে।

মহিষাসুরমর্দিনী স্তোত্র পাঠ

গৃহে যদি সুখ আনতে চান তাহলে এই পূজার সময় পাঠ করুন মহিষাসুরমর্দিনী স্তোত্র। পাবেন মা দুর্গার বিশেষ কৃপা। যা গৃহের সুখ শান্তি ফিরিয়ে দেবে। কিভাবে পাঠ করবেন? প্রতিদিন সকালে স্নান করে পাঠ করুন এই স্তোত্র (Durga puja vastu tips)।

অখন্ড জ্যোতি

দেবী দুর্গার পূজায় অখন্ড জ্যোতি জালানো অত্যন্ত শুভ। শাস্ত্র অনুসারে, নবরাত্রির শুরু থেকে এই অখন্ড জ্যোতি যদি দক্ষিণ-পূর্ব দিকে জ্বালিয়ে রাখেন তা আপনার পরিবার, পেশাগত জীবন, ব্যক্তিগত জীবন সর্বদিকে ইতিবাচক প্রভাব ফেলবে। তবে এই অখন্ড জ্যোতি পূজা চলাকালীন নিভতে দিলে চলবে না। তাহলেই বিপদ।

দরজায় দেবীর পায়ের ছাপ রাখা

বাস্তুশাস্ত্র বলছে, মহামায়ার বিশেষ কৃপা লাভ করতে গেলে বাড়ির প্রধান দরজায় রাখুন দেবীর পায়ের ছাপ। এতে গৃহ সুখ-সমৃদ্ধিতে পরিপূর্ণ হয়ে উঠবে, কাজের ক্ষেত্রে সাফল্য পাওয়া যাবে।

অফিসের গেটে রাখুন এক ঘটি জল

যাদের নিজস্ব ব্যবসা রয়েছে তারা যদি ব্যবসায় সাফল্য লাভ করতে চান তাহলে অফিসের দরজায় রাখুন এক ঘটি জল। সাথে রাখতে পারেন হলুদ ও লাল রঙের ফুল। এতে কর্মজীবনে ইতিবাচক প্রভাব আসতে পারে। পাশাপাশি আর্থিক দিকও মজবুত হতে পারে (Durga puja vastu tips)।