Money plant vastu: বাড়িতে এই গাছ বড় হলেই বাড়বে সম্পত্তি! শুধু শিখে নিন

According to vastu, plant money plant at home and if it grows, property will increase: গাছপালা, সাধারণভাবে, সবসময় যে কোনো বাড়িতে একটি ইতিবাচক পরিবেশ নিয়ে আসে। তারা বায়ুর গুণমান উন্নত করার জন্য, বাড়ির ভাল নান্দনিকতা প্রদান এবং এমনকি আপনার মানসিক স্বাস্থ্যের উন্নতির জন্য দায়ী। কিন্তু আপনি কি জানেন যে মানি প্ল্যান্টগুলি আপনার গৃহের বাস্তুতেও সাহায্য করে? মানি প্ল্যান্ট কেনার সময় মনে রাখা দরকার যে মানি প্ল্যান্ট বাস্তু (Money plant vastu) একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বাস্তুশাস্ত্র অনুসারে, আপনার মানি প্ল্যান্টের অবস্থান এবং দিকনির্দেশ আপনার আর্থিক এবং মানসিক সুস্থতার উপর একটি শক্তিশালী প্রভাব ফেলে। আপনার মানি প্ল্যান্ট থেকে সর্বাধিক উপকার পেতে এই মানি প্ল্যান্ট বাস্তু (Money plant vastu) টিপস অনুসরণ করুন।

১) বাস্তু অনুসারে সঠিক মানি প্ল্যান্টের দিক হল দক্ষিণ-পূর্ব, শুক্র গ্রহের দিক। ভগবান গণেশ, যিনি বাধা দূরকারী হিসাবে পরিচিত, তিনি হলেন দক্ষিণ-পূর্ব দিকের দেবতা। এটি বাধা অপসারণ এবং আপনার আর্থিক সুস্থতা নিশ্চিত করার একটি চিহ্ন। ভগবান গণেশের উপস্থিতি এবং শুক্র গ্রহ উভয়ই শুভ লক্ষণ যা সম্পদ এবং সমৃদ্ধি নিশ্চিত করে।

২) আপনার বাড়িতে যদি উত্তর দিকের প্রবেশপথ থাকে, তাহলে সেটি আপনার মানি প্ল্যান্ট রাখার উপযুক্ত স্থান। মানি প্ল্যান্ট উত্তরের প্রবেশদ্বারে রাখলে কর্মজীবনের সুযোগ এবং আয়ের নতুন উৎস নিয়ে আসে। সুতরাং, আপনি যদি নতুন কাজের সন্ধানে থাকেন, তাহলে মানি প্ল্যান্ট বাস্তু অনুযায়ী (Money plant vastu), আপনার মানি প্ল্যান্টটি উত্তরের প্রবেশদ্বারে রাখাই শ্রেয়।

৩) বাস্তু অনুসারে, একটি শুকনো মানি প্ল্যান্ট দুর্ভাগ্যের প্রতীক। এটি আপনার বাড়ির আর্থিক অবস্থাকে প্রভাবিত করে। তাই মানি প্ল্যান্টে নিয়মিত জশ দিতে থাকুন। পাতা শুকাতে শুরু করলে কেটে ফেলুন।

৪) একটি মানি প্ল্যান্ট, তার সবুজ রঙের কারণে রান্নাঘর উত্তরে থাকলে আগুনের কার্যকলাপ এবং জলের উপাদানের মধ্যে একটি ভারসাম্যমূলক প্রভাব তৈরি করতে পারে।

৫) মানি প্ল্যান্টের আশেপাশের এলাকা পরিষ্কার ও বিশৃঙ্খলামুক্ত রাখুন। একটি পরিপাটি পরিবেশ ইতিবাচক শক্তিকে অবাধে প্রবাহিত করতে দেয়, উদ্ভিদের কার্যকারিতা বাড়ায়।

৬) মানি প্ল্যান্টগুলি পূর্ব দিকেও রাখা যেতে পারে এবং এক্ষেত্রে কোনও বিশেষ সতর্কতা নেই কারণ গৃহমধ্যস্থ গাছগুলি রাখার জন্য পূর্ব দিকটি খুব শুভ। পূর্ব দিকের মানি প্ল্যান্ট সবুজ টবে রাখতে হবে।