Naihati boro maa: অনলাইনের মাধ্যমে দিতে পারবেন নৈহাটি বড়মার পুজো! কিভাবে বুকিং করবেন জেনে নিন!

Now you can worship Naihati Boro Ma through online: আগামী ১২ ই নভেম্বর কালীপুজো। আর কালীপুজোর আনন্দের সারা বাংলা মেতে উঠলেও নৈহাটি বাসীর আনন্দ একটু অন্যরকম। কারণ নৈহাটির বড় মায়ের এ বছর ১০০ বছর পূর্তি। আর ১০০ বছর উপলক্ষে বড় মা-র বিশেষভাবে পুজোর আয়োজন করা হয়েছে। পুজো কমিটির পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বড়মার পূজো এ বছর সারাদিন ধরে ফেসবুক লাইভ এর মাধ্যমে দেখা যাবে (Naihati boro maa)। শুধু পুজো লাইভ এর মাধ্যমে দেখা যাবে তাই নয়, সারা পৃথিবীর মানুষ অনলাইনের মাধ্যমে বড়মার কাছে পুজোও দিতে পারবেন।

আগামী ১২ নভেম্বর ২টো ৭ মিনিট থেকে অমাবস্যা তিথি শুরু হচ্ছে। এবং এই অমাবস্যা তিথি থাকবে ১৩ তারিখ দুপুর ২টো ৩৩ মিনিট পর্যন্ত। এই সময়কালের মধ্যে সঠিক নিয়ম নীতি মেনে বড় মায়ের পুজোর আয়োজন করা হচছে। যেসব ভক্তরা দূরে আছেন বা কোনো কারণে নৈহাটিতে এসে পুজো দিতে পারছেন না অথচ মায়ের পুজো দিতে চাইছেন তাদের দারুণ সুযোগ করে দিচ্ছে পুজো কমিটি (Naihati boro maa)। তাদের জন্য অনলাইনে পুজোর বুকিং করার সুযোগ করে দেওয়া হয়েছে।

অনলাইনের মাধ্যমে বড়মার কাছে পুজো দেওয়ার জন্য ইতিমধ্যে বুকিং শুরু হয়ে গেছে। আগামী ১১ নভেম্বর পর্যন্ত অনলাইন পুজোর বুকিং করতে পারবেন ভক্তরা। ১১ নভেম্বর অর্থাৎ শনিবার রাত ১০টার মধ্যে আবেদন করতে হবে। পুজো কমিটির তরফ থেকে জানানো হয়েছে ভক্ত তার নিজের নাম এবং গোত্র লিখে বুকিং এর জন্য আবেদন করতে হবে। নিজের কোনও ছবি পাঠানো যাবে না। হোয়াটসঅ্যাপের মাধ্যমে পুজোর জন্য বুকিং করা যাবে। বুকিংয়ের জন্য নম্বরটি হল – 8240820003। পুজোর দক্ষিণা সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্ট পাঠানোর জন্যেও অনলাইন ব্যবস্থা করা হয়েছে।

এবছর বড়মার ১০০ বছর পড়তে উপলক্ষে নতুন করে মন্দির নির্মাণ করা হয়েছে কিছুদিন আগেই। সম্প্রতি মায়ের কষ্টিপাথরের মূর্তি মন্দিরে স্থাপন করা হয়েছে (Naihati boro maa)। অরবিন্দ রোডের উপর যেখানে বড়মার মন্দির ছিল সেখানেই নির্মাণ করা হয়েছে সুউচ্চ চূড়া বিশিষ্ট নতুন মন্দিরটি। সেই সঙ্গে তৈরি হয়েছে অতিথি নিবাস। এক সময় নৈহাটির বাসিন্দা ভবতোষ চক্রবর্তী রাস উৎসব এর বিশাল মূর্তি দেখে সেই রকম বড় মূর্তি বানিয়ে যে মায়ের পুজোর প্রচলন করেছিলেন আজ ১০০ বছর পরেও সেই পুজো সমান ভাবে নিজের ঐতিহ্য ধরে রেখেছে।