Hanuman ji blessings: সর্বক্ষণ এই ৪ রাশির উপর সদয় বজরংবলী! কোন ৪ রাশি? জেনে নিন এখনই

Hanuman ji’s blessings are always on these 4 Zodiac Signs: হিন্দু শাস্ত্রমতে, সপ্তাহের এক একটি দিন পৃথক পৃথক দেব-দেবীর জন্য উৎসর্গীকৃত। ফলস্বরূপ, যেদিন যে দেব-দেবীর জন্য উৎসর্গীকৃত সেই দিন সেই দেব-দেবীর পূজা করলে সেই দেব-দেবীর আশীর্বাদ পাওয়া যায়। তেমনি জ্যোতিষশাস্ত্র মতে, প্রত্যেক রাশিরও পৃথক পৃথক দেব-দেবী রয়েছে। তাই প্রত্যেক রাশির ব্যক্তিরা যদি তাদের রাশি অনুযায়ী দেব-দেবীর পূজা করেন তাহলে তাদের জীবন সেই দেবতার আশীর্বাদে পরিপূর্ণ হয়ে উঠবে। সেই অনুযায়ী এই চার রাশি যদি হনুমানজির পূজা করেন তাহলে জীবনে বিরাট পরিবর্তন লক্ষ্য করবেন। বজরংবলীর আশীর্বাদে (Hanuman ji blessings) তাদের জীবনে কোনো বাধা কার্যকরী হবে না। তাই সময় নষ্ট না করে জেনে নিন কোন ৪ রাশি বজরংবলীর পূজা করলে বজরংবলী সদয় হবেন। কিভাবে পূজা করবেন তাও জেনে নিন।

বজরংবলী পূজার নিয়ম

শাস্ত্র অনুযায়ী, মঙ্গল ও শনিবার হল বজরংবলীর জন্য উৎসর্গীকৃত দিন। তাই এই দিনগুলিতে পূজা করুন হনুমানজির। পাঠ করুন হনুমান চালিসা। হনুমানজির কাছে অর্পণ করুন তাঁর প্রিয় রং লাল ও গেরুয়া রঙের ফুল এবং ফল হিসেবে নিবেদন করুন কলা ও লাড্ডু। দেখবেন হনুমানজি প্রসন্ন হয়ে আপনার উপর আশীর্বাদ বর্ষণ করবেন। এবার জেনে নেওয়া যাক কোন ৪ রাশির উপর বজরংবলী সদয় হবেন।

মেষ রাশি – জ্যোতিষ শাস্ত্র বলছে, বজরংবলীর আশীর্বাদে (Hanuman ji blessings) ধন্য হন মেষ রাশির জাতক-জাতিকারা। তাই এই রাশির ব্যক্তিদের বজরংবলীর আরাধনা করা উচিত। যার ফলে বজরংবলী আরো খুশি হয়ে এই ব্যক্তিদের উপর আশীর্বাদ বর্ষন করবেন। সকল কাজেই সাফল্যের চূড়ায় থাকবে। যেকোনো পরিস্থিতি সহজেই সমাধান করার ক্ষমতা রাখবে এই রাশির ব্যক্তিরা।

সিংহ রাশি – হনুমানজির আশীর্বাদ প্রাপ্ত হন সিংহ রাশির ব্যক্তিরা। ফলেই নিয়ম মেনে এই রাশির ব্যক্তিদের হনুমানজির পূজা করা উচিত। পূজার পর হনুমান চালিশা পাঠ করা অত্যন্ত শুভ ফলদায়ক। যার ফলে যে কোন বিপদেই রক্ষাকর্তা হিসেবে তারা হনুমানজিকে পাশে পাবেন। এছাড়াও কেরিয়ার জীবন, ব্যক্তিগত জীবন সমস্ত দিক দিয়েই হনুমানজির আশীর্বাদে ভালো ফল পাবেন এই রাশির ব্যক্তিরা।

বৃশ্চিক রাশি – জ্যোতিষ মতে, বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের উপর বিশেষ কৃপা থাকে হনুমানজির। তাই হনুমানজিকে প্রসন্ন করতে এই ব্যক্তিদের নিয়মিত বজরংবলীর পূজা করা প্রয়োজন। এর ফলে এই রাশির ব্যক্তিরা যে টানা পোড়েনের মধ্যে দিয়ে যায় তা অনেকটাই কেটে যায়। আর্থির দিক থেকেও উন্নতি ঘটে এই রাশির ব্যক্তিদের।

কুম্ভ রাশি – বজরংবলী সর্বক্ষণ সদয় থাকেন কুম্ভ রাশির জাতক-জাতিকাদের উপর। যার ফলে ব্যক্তিদের মধ্যে আত্মবিশ্বাস বৃদ্ধি, পেশাগত জীবনে উন্নতি, যে কোনো সমস্যা সহজে মোকাবিলা করতে পারেন। তাই বজরংবলীর এই আশীর্বাদ (Hanuman ji blessings) ধরে রাখতে গেলে মঙ্গল-শনিবার বজরংবলীর প্রিয় ফুল-ফল দিয়ে পূজা নিবেদন করুন। পাশাপাশি পাঠ করুন হনুমান চালিশা। এতে জীবনে সফলতা পাবেন।