Sita name: এই নাম সারাদিনে একবার বলুন, হাজার রামনাম জপের কাজ হবে

Chanting Sita name once throughout the day will do a thousand Ram name chants: হিন্দু ধর্মের দেবতা তিনি। বিষ্ণুর সপ্তম অবতার বলে সম্মোধন করা হয় তাঁকে। অন্যদিকে আবার অযোধ্যের রাজা হিসেবে পূজিতা হন হিন্দু ঘরে ঘরে। দীপাবলিতে তাঁর উদ্দেশ্যেই ঘরে ঘরে জ্বলে ওঠে প্রদীপ। তিনি আর কেউ নন তিনি হলেন হনুমানজির গুরু শ্রী রামচন্দ্র। রোগ-শোক থেকে মুক্তি পাওয়ার জন্য যাঁর নাম সারাদিনে বহুবার জপ করেন তাঁর ভক্তরা। তবে শাস্ত্র বলছে, দিনে বহুবার রামনাম জপের দরকার নেই। রামনামের বদলে দিনে একবার নাম করুন এই দেবীর। তাতেই রামনাম জপের কার্যসিদ্ধি হবে। জানুন সীতা নামের (Sita name) মাহাত্ম্য।

বাল্মিকী রচিত ভারতীয় মহাকাব্য ‘রামায়ণ’-এ আমরা শ্রী রামচন্দ্রের উল্লেখ পাই। কাহিনী সম্পর্কে জানতে পারি। শ্রী রামচন্দ্রের জন্ম উৎসব উপলক্ষে রামনবমী পালন করা হয়। শুধু রামের পূজা নয়, তার পাশাপাশি রামের ভাই লক্ষণ, স্ত্রী সীতা সহ পরিবারের মূর্তি পূজা করা হয়। রোগ-শোক হরণকারীর দেবতা বলা হয় রামকে। অপরদিকে স্ত্রী সীতাকে লক্ষ্মীর অবতার বলেও সম্মোধন করা হয়। হিন্দু ধর্মের অন্যতম দেব-দেবী রাম-সীতা (Ram-Sita)। যাঁর নাম দিনে হাজার বার জপ করলে দুঃখ দুর্দশা থেকে মুক্তি পাওয়া যায়। তবে শাস্ত্র বলছে রামনাম উচ্চারণের প্রয়োজন নেই। তবে একটি নাম রয়েছে যে নাম সারা দিনে একবার করলেই জীবনের সমস্ত সমস্যা দূরীভূত হবে। কি নাম জেনে নিন।

সীতা নাম (Sita name)

পুরান বলছে, হাজার বার রামনাম জপের বদলে জপ করুন রামের স্ত্রী সীতার নাম (Sita name)। তাহলেই সমস্ত সমস্যার সমাধান মিলবে। রামনাম জপে যে কার্যসিদ্ধ হয় সেই কার্যসিদ্ধি হবে সীতা নামে। অর্থাৎ ভক্তি ভরে জয় শ্রী সীতা সারা দিনে অন্তত একবার বলুন তাহলেই দেখবেন ধীরে ধীরে জীবনের সমস্ত সমস্যা কিভাবে উধাও হয়ে যাচ্ছে। ঝামেলা-অশান্তির বদলে গৃহে সুখ বিরাজ করছে।

মহাভারতে উল্লেখ রয়েছে যে দিনে তিনবার “শ্রী রাম জয় রাম জয় জয় রাম” মন্ত্র উচ্চারণ করলে জীবনে সুখ-শান্তির ছোঁয়া লাগে। বছরভর পূর্ণ ফলের জন্য যেসব দেব-দেবীদের পূজা করা হয় সেই পূর্ণ ফল মেলে দিনে তিনবার রামনাম জপ করলে। যার ফলে আর অন্যান্য দেব-দেবীর পূজা করার প্রয়োজন হয় না। তবে অন্যদিকে বলছে, সারাদিনে বহুবার রামনাম জপের দরকার নেই। জীবনে সুখ-শান্তি, সমৃদ্ধি আনতে একবার নাম করুন জয় শ্রী সীতা নাম (Sita name)। তাহলেই জীবনের নেতিবাচকতা কেটে যাবে। ব্যক্তিগত জীবন, পেশাগত জীবন সব দিক দিয়েই সুখ বিরাজ করবে। আর রামনাম উচ্চারণ নয়, রামের স্ত্রী সীতার নাম জপ করেই পূরণ করুন মনস্কামনা।