Worship deity according day: দূর হবে সমস্যা, বাড়বে সুখ-সমৃদ্ধি! সপ্তাহের বার অনুযায়ী পূজা করুন এই দেবতার

Worship this deity according to the day of the week: ভালো-খারাপ, উন্নতি-অবনতি এসব কিছুর মধ্য দিয়েই আমাদের দৈনন্দিন জীবন অতিবাহিত হয়। কিন্তু শুভ সময় বা ভালো দিনের জন্য প্রত্যেকো দেব-দেবীরই আরাধনা করেন। তবে অনেকেই জানেন না সপ্তাহের ৭টি দিন ভিন্ন দেব-দেবীর জন্য উৎসর্গীকৃত। এই দিনগুলিতে সেই দেব-দেবীর আরাধনা করলে পূণ্যলাভ হয়। তাদের আশীর্বাদ লাভ করা যায়। জন্ম কুণ্ডলীতে গ্রহ দুর্বল হয়ে পড়লে সপ্তাহে সেই দিনে সেই গ্রহ এবং সেই ভগবানের পূজা করলে দুর্বলতা দূর হয়। গ্রহ শক্তিশালী হয়। তাই আসুন ভাগ্যের উন্নতি এবং গ্রহ শক্তিশালী করতে কোন দিন কোন দেব-দেবীর আরাধনা (Worship deity according day) করবেন জেনে নিন।

রবিবার:- শাস্ত্র মতে, রবিবার হল সূর্য দেবতার দিন। ফলেই ভাগ্য আকর্ষণ করতে গেলে এদিন সূর্য দেবতার আরাধনা করুন। তামার পাত্রে ফুল, জল ও অক্ষত রেখে সূর্যদেবকে নিবেদন করুন। অর্ঘ্য অর্পণ করুন। সকালে স্নান সেরে সূর্য দেবতার দিকে তাকিয়ে প্রণাম করে সূর্য মন্ত্র পাঠ করুন। কোষ্ঠীর সূর্য গ্রহ শক্তিশালী হবে। সূর্যদেব প্রসন্ন হবেন। ব্যক্তির সম্মান বৃদ্ধি, মনে সাহস এবং বল বৃদ্ধি করবে।

সোমবার:- ভাগ্য আকর্ষণের অন্যতম উপায় হল শিবের উপাসনা করা। আর শিব পূজার শুভ দিন হল সোমবার। সপ্তাহের এই দিনে শিবলিঙ্গ পূজা করা অত্যন্ত শুভফলদায়ক। সোমবার শিবলিঙ্গে জল নিবেদন করলে ভাগ্যদ্বয় হয়। অনেকে স্বামীর মঙ্গল কামনার্থে সোমবার শিবের বার করতে পারেন। পাশাপাশি এই দিন চন্দ্র গ্রহের দিন। তাই চন্দ্রগ্রহকে শক্তিশালী করতে এদিন চন্দ্রের পূজা করতে পারেন। বৈবাহিক জীবন সুখের হবে। সংসারের সুখ-সমৃদ্ধি আসবে। চন্দ্র হল মনের দেবতা তাই মানসিক শান্তি বিরাজ করবে।

মঙ্গলবার:- জীবনের সমস্ত বাধা-বিপত্তি দূর করতে মঙ্গলবার পূজা করুন হনুমানজির। সংকটমোচনের দেবতা বলা হয় তাঁকে। এই দেবতাকে প্রসন্ন করলে তিনি সব বিপদ হরণ করে নেন। হনুমানজিকে ছোলা নিবেদন করুন। কেটে যাবে অশুভ প্রভাব। ব্যক্তির জীবন আনন্দে ভরে উঠবে। পাশাপাশি কোনো ব্যক্তির যদি বিবাহ সম্পর্কে বাধা সৃষ্টি হয় বা মাঙ্গলিক দোষ থাকে তাহলে এদিন মঙ্গল গ্রহের পূজো করতে পারেন। কেটে যাবে মাঙ্গলিক দোষ বিবাহ যোগ তৈরি হবে।

বুধবার:- সপ্তাহের এই দিন বুধ গ্রহ এবং বিঘ্নহর্তা গণেশের দিন বলে মনে করা হয়। তাই এদিন বুদ্ধির বিকাশ, ব্যবসায়িক লাভে গণপতি বাপ্পার পূজা করতে পারেন। বুধ গ্রহ বলশালী রাখতে গেলে বুধ গ্রহ পূজা করুন। পাশাপাশি গণেশের কৃপা পেতে এদিন গণেশ পূজা করুন। গণেশ মূর্তিতে দুর্বা নিবেদন করুন এবং সবুজ ছোলা নিবেদন করুন।

বৃহস্পতিবার:- আর্থিক সমস্যা? দাম্পত্য জীবনে মনোমালিন্যতা? বৃহস্পতিবার পূজা করুন মা লক্ষ্মী ও ভগবান বিষ্ণুর। ধন-সমৃদ্ধির দেবী হলেন মা লক্ষ্মী। অপরদিকে ভগবান বিষ্ণু ঐশ্বর্য যশের অধিকারী। তাই এদিন লক্ষ্মী-নারায়ণের পূজা করতে পারেন। লক্ষ্মীর ব্রত পালন করুন। হলুদ রঙের জিনিস যেমন জাফরান, ছোলার ডাল, কলা নিবেদন করুন। পাশাপাশি বৃহস্পতি গ্রহের পূজা করুন। গ্রহ বলশালী হবে এবং ধন-সমৃদ্ধি লাভ হবে। পাশাপাশি স্বামী-স্ত্রী লক্ষ্মী-নারায়ণ পূজা করলে দাম্পত্য জীবন সুখের হবে।

শুক্রবার:- শাস্ত্র মতে শুক্র গ্রহ এবং দেবী লক্ষ্মীর জন্য উৎসর্গীকৃত দিন হল শুক্রবার। ভাগ্য উন্নতি করতে, ধন-সমৃদ্ধি, ঐশ্বর্য লাভ করতে শুক্রবার দেবী লক্ষ্মীর আরাধনা করতে পারেন। দেবীর প্রিয় ফুল, ফল দিয়ে পুজো দিতে পারেন। তুষ্ট হবেন মা লক্ষ্মী। দূর হবে অশান্তি। সংসারে সুখ শান্তি ফিরে আসবে। ধনলাভের যোগ তৈরি হবে।

শনিবার:- সপ্তাহের এই দিনটি হল শনিবাবার দিন। পাশাপাশি জন্ম কুণ্ডলীতে শনিগ্রহ দুর্বল থাকলে এই দিন শনি বাবার পূজা করুন (Worship deity according day)। মূলত শনিদেবকে খুব রাগী দেবতা বলে মনে করা হয়। কিন্তু তা নয়, তিনি কর্ম অনুসারে ব্যক্তিদের ফল দেন। যে যেমন কর্ম করে সে তেমন ফল পায়। ফলেই শনিবাবাকে তুষ্ট করতে কালো তিল ও তেল নিবেদন করুন। দূর হবে শনির অশুভ দশা। শনি প্রসন্ন হয়ে কৃপা বর্ষণ করবে ব্যক্তির উপর।

Vastu Tips: পকেটে এই মশলা রাখলেই ঘুচবে অর্থাভাব! দারিদ্র্য পালাবে কয়েক দিনেই Krisha break his flute How to Worship : এই ভুলগুলি করলে পুজোর ফল পাবেন না! হনুমানজির এই ১২ নামে সকল কষ্টনাশ স্বপ্নে নগ্ন হচ্ছেন! জানেন কি হবে?