Hanuman ji worship: সমস্ত বিপদ থেকে রক্ষা করবেন হনুমানজি! জেনে রাখুন হনুমান পূজার এই বিশেষ উপাদান

Doing Worship Hanuman ji with this special ingredient will protect us from all dangers: হিন্দু শাস্ত্রে দেব-দেবীদের পৃথক পৃথক গুরুত্ব রয়েছে। সপ্তাহের ৭টি দিন কোনো না কোনো দেব-দেবীর জন্য উৎসর্গীকৃত। তেমনি মঙ্গলবার হল সংকটমোচনকারী দেবতা হনুমানজির জন্য উৎসর্গীকৃত দিন। এদিন হনুমানজির মন্দিরগুলোতে বহু ভক্তের সমাগম দেখা যায়। হনুমানজির মন্দিরে বিভিন্নভাবে রাম শিষ্যের পূজা দেন ভক্তরা। কিন্তু অনেকেই হনুমানজির পূজার্চনা (Hanuman ji worship) বেশ কিছু বিষয় জানেনা। যা দিয়ে দেবতার পূজা করলে বিশেষ আশীর্বাদ লাভ করা যায়। আজকের প্রতিবেদন সেই বিষয়েই। তাই হনুমানজি ভক্তরা জেনে নিন বজরংবলীর পূজা সম্পর্কিত বিশেষ কিছু তথ্য।

আজকের এই প্রবন্ধে বজরংবলীর এমন বিশেষ কিছু ৮টি বিষয় উপস্থাপন করা হয়েছে যা অবশ্যই বজরংবলী ভক্তদের জানা উচিত। পরবর্তীতে হনুমানজির উপাসনায় (Hanuman ji worship) যদি এইগুলি মেনে চলেন তাহলে সংকটমোচনকারী দেবতাকে তারা সবসময় পাশে পাবেন। সমস্ত বিপদ হরণ করে তাঁর ভক্তদের আগলে রাখবেন বজরংবলী। আসুন সেই বিষয়গুলি জেনে রাখুন।

হনুমানজির প্রিয় প্রসাদ:- বজরংবলীর বহু ভক্ত মঙ্গল-শনিবার হনুমানজির পূজা দেন। কিন্তু হনুমানজির প্রিয় প্রসাদ কি জানেন? যা দিয়ে হনুমানজির পূজা দিলে তিনি তুষ্ট হন। হনুমানজির সেই প্রিয় ভোগ হল বোঁদে বা বুন্দিয়া।

বজরংবলীর পূর্ব নাম:- দীর্ঘ সময় ধরে আমরা রাম শিষ্যের নাম হনুমানজি বা বজরংবলী নামেই জানি। কিন্তু তাঁর শিশু বয়সের নাম কি জানা আছে? বজরংবলীর শিশু বয়সের নাম হল মারুতি। পরবর্তীতে তিনি রামচন্দ্রের পরম ভক্ত হয়ে বজরংবলী হয়ে ওঠেন।

হনুমানজির স্থিতি:- এই মহাবিশ্বে কত বছর স্থিতি হনুমানজির? শাস্ত্রের তথ্য অনুযায়ী জানা গিয়েছে, বজরংবলী কলি যুগের শেষ পর্যন্ত এই পৃথিবীতে বিরাজমান থাকবেন (Hanuman ji worship)।

গদার নাম:- বজরংবলীর হাতে সকলেই গদা দেখেছেন। সুরক্ষিত থাকার জন্য যে গদা পবনদেবকে প্রদান করেছেন কুবের দেব। কি এই গদার নাম? বজরংবলীর এই গদার নাম হল কৌমো

হনুমানজির গদার উচ্চতা:- বজরংবলীর এই কৌমোতকি গদার উচ্চতা শুনলে অবাক হবেন। ২৪ টন ৪২ ফিট উচ্চতা যুক্ত হনুমানজির এই গদা। যা তিনি বিপদ হরণ করতে ব্যবহার করেন। হনুমানজির রক্ষাকবচ বলা যায় এই গদাকে।

বজরংবলীর প্রিয় ফুল:- বজরংবলীকে পূজা তো দেন কিন্তু হনুমানজি কোন ফুলে প্রসন্ন হন তা কি জানা রয়েছে? অবশ্যই বজরংবলীর উপাসনায় বজরংবলীর চরণে লাল রঙের ফুল নিবেদন করুন (Hanuman ji worship)। এতে পবনদেব প্রসন্ন হবেন এবং ব্যক্তির উপর ভরে ভরে আশীর্বাদ বর্ষণ করবেন।

বজরংবলীর আয়ু:- উপরে উল্লেখিত বিশেষ তথ্যগুলির মধ্যে আরও একটি অন্যতম তথ্য হলো বজরংবলীর আয়ু। এ বিষয়ে জানা গিয়েছে ৪.৩২ বছর উপস্থিতি থাকবে বজরংবলীর।

হনুমানজির মন্ত্র:- “ওম নমো ভাগবতে হনুমতে নমঃ”। হানুমানজির পূজায় (Hanuman ji worship) এই মন্ত্র পাঠ করলে বজরংবলীর বিশেষ কৃপা পাওয়া যায়। পাশাপাশি হনুমান চাল্লিসা পাঠ কারাও ব্যক্তির জন্য অত্যন্ত শুভ হবে।

Vastu Tips: পকেটে এই মশলা রাখলেই ঘুচবে অর্থাভাব! দারিদ্র্য পালাবে কয়েক দিনেই Krisha break his flute How to Worship : এই ভুলগুলি করলে পুজোর ফল পাবেন না! হনুমানজির এই ১২ নামে সকল কষ্টনাশ স্বপ্নে নগ্ন হচ্ছেন! জানেন কি হবে?