Vastu Shastra Related to Clock: বাড়ির এই দিকে ঘড়ি রাখলেই বিপদ! জানুন বাস্তু অনুসারে ঘড়ি রাখার সঠিক দিক!

To get peace in life, follow the rules of Clock Related Vastu Shastra: সময়ানুবর্তিতা আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। সময়কে মেনে চললেই আমাদের জীবন সঠিক পথে অগ্রসর হয়। এই সময়কে ঠিক মতো মেনে চলার জন্য প্রয়োজন হয় ঘড়ি। এই কারণে প্রতিটি বাড়িতে ঘড়ি ব্যবহার করা হয়। তবে বাস্তু শাস্ত্র বিশেষজ্ঞদের মত অনুযায়ী ঘড়ি রাখার ক্ষেত্রে সামান্য একটু ভুল ত্রুটি হলে নানা ধরনের বাধা-বিপত্তি আমাদের জীবনে প্রভাব বিস্তার করতে পারে (Vastu Shastra Related to Clock)। বাস্তু বিশেষজ্ঞদের মত অনুসারে ভুল দিকে ঘড়ি রাখার প্রভাবে অর্থনৈতিক সংকটেও পড়তে হয় সাধারণ মানুষকে। জ্যোতিষ শাস্ত্র প্রসঙ্গে অজ্ঞতার কারণে অনেকেই নিজের বাড়িতে দেওয়াল ঘড়ি লাগানোর সময়, কোনো দিক বিচার না করে কোনো একটি ফাঁকা স্থান দেখেই তা রেখে দেন। এ ক্ষেত্রেই ঘটে যায় বাস্তু দোষ। অভাব অনটন এবং সাংসারিক অশান্তি একেবারেই পিছু ছাড়ে না। এই কারণেই ঘড়ি রাখার আগে অবশ্যই দেখে নিন সঠিক দিক নির্দেশনা।

তাহলে এক নজরে দেখে নেওয়া যাক বাড়িতে দেওয়াল ঘড়ি লাগানোর সময়ে কোন কোন বিষয়গুলি মাথায় রাখা উচিৎ।

১) জ্যোতিষ ও বাস্তু শাস্ত্র অনুসারে বিশ্বাস করা হয় যে, উত্তর দিকে সম্পদের দেবতা কুবেরের বাস। তাই বাড়ির উত্তর দিকের দেওয়ালে ঘড়ি লাগালে সেই বাড়ির সদস্যদের পকেটে অর্থাগম  হয় (Vastu Shastra Related to Clock)।

২) পূর্বদিককে দেবরাজ ইন্দ্রের দিক বলে মনে করা হয়ে থাকে। তাই সেই দিকের দেওয়ালে ঘড়ি লাগালে প্রভূত ক্ষমতা প্রাপ্তি হয়।

৩) হিন্দু ধর্ম শাস্ত্র অনুসারে পশ্চিম দিকটি হল বৃষ্টির দেবতা বরুণের দিক। তাই জ্যোতিষ ও বাস্তু শাস্ত্র বিশেষজ্ঞরা বলে থাকেন বাড়ির পশ্চিম দিকের দেওয়ালে ঘড়ি লাগালে জীবনে স্থিতিশীলতা বজায় থাকে (Vastu Shastra Related to Clock)। তবে বলা হয় বাড়ির পূর্ব ও উত্তর দিকে দেওয়ালে যদি ঘড়ি টাঙানোর কোনো জায়গার না থাকে, তবেই পশ্চিম দিকে দেওয়ালে তা লাগানো উচিত।

৪) দক্ষিণ দিককে যমরাজের দিক বলে চিহ্নিত করা হয়। তাই এই দিকের দেওয়ালে ভুল করেও কখনো ঘড়ি লাগানো উচিত নয়। বিশ্বাস করা হয় দক্ষিণ দিকে ঘড়ি লাগানোর অর্থ যমরাজকে আহ্বান করা।

Vastu Tips: পকেটে এই মশলা রাখলেই ঘুচবে অর্থাভাব! দারিদ্র্য পালাবে কয়েক দিনেই Krisha break his flute How to Worship : এই ভুলগুলি করলে পুজোর ফল পাবেন না! হনুমানজির এই ১২ নামে সকল কষ্টনাশ স্বপ্নে নগ্ন হচ্ছেন! জানেন কি হবে?