Hanuman Mantra Chanting: রোগ থেকে মুক্তি! চাকরিতে সাফল্য চান! তবে এই মন্ত্র পাঠ করতে ভুলবেন না

Chanting Hanuman Mantra to get rid of diseases: যে কোনো কার্যসিদ্ধির জন্য হনুমান মন্ত্র জপ (Hanuman Mantra Chanting) করে ভগবান হনুমানের কাছে প্রার্থনা করা হয়। শোনা যায় যে, হনুমান মন্ত্র জপের মাধ্যমেই ভগবান হনুমানের আশীর্বাদ পাওয়া সম্ভব। আজকের প্রতিবাধানে জন্ম এমন ৭টি হনুমান মন্ত্র যা আপনার জীবন থেকে দুর্ভাগ্য পেয়ে দূরে সরিয়ে দিতে সাহায্য করবে।

১. হনুমান মূল মন্ত্র: ওম হনুমতে নমঃ

হনুমান মূল মন্ত্র সাধারণত একজনের জীবনে বাধা এবং সমস্যাগুলি কাটিয়ে ওঠার জন্য পাঠ (Hanuman Mantra Chanting) করা হয়। এটি একটি অত্যন্ত শক্তিশালী সাফল্য মন্ত্র। যারা তাদের জীবনে বাধার পরে বাধার সম্মুখীন হচ্ছেন, তাদের ভগবান হনুমানের কাছে এই মন্ত্র জপ করে প্রার্থনা করা উচিত। এতে শারীরিক ও মানসিক শক্তি, সহনশীলতা পাওয়া যায়।

২. হনুমান বীজ মন্ত্র: ওম ঈম ভ্রীম হনুমতে শ্রী রাম দূতায় নমহা

হনুমানজী ভগবান শ্রী রামের সর্বশ্রেষ্ঠ পরিবেশক এবং বার্তাবাহক। হিন্দু ধর্মগ্রন্থ অনুসারে, হনুমানজীকে খুশি করার এবং তার আশীর্বাদ পাওয়ার সবচেয়ে শক্তিশালী উপায় হল নিয়মিত হনুমান বীজ মন্ত্র জপ করা।

৩. হনুমান গায়ত্রী মন্ত্র: ওম অঞ্জনেয়া বিদমহে বায়ুপুত্রায় ধীমহি তন্নো হনুমন্ত প্রচোদয়াৎ

এটি বিশ্বাস করা হয় যে, এই মন্ত্রটি জপ (Hanuman Mantra Chanting) করার মাধ্যমে আপনি সমস্ত বিপদ থেকে রক্ষা পাবেন এবং আপনাকে সাহস ও জ্ঞান দিয়ে শক্তিশালী করবে। শ্রী হনুমান শক্তি, সহনশীলতা, বুদ্ধি, আনুগত্য এবং অটল ভক্তির মূর্ত প্রতীক। হনুমান নির্ভীক এবং কখনও দ্বিধাহীন। অতএব, হনুমান গায়ত্রী মন্ত্র হল একটি অসাধারণ মন্ত্র হতে পারে তাদের জন্য যারা হনুমানের মতো গুণাবলী বিকাশ করতে চান।

৪. অঞ্জনেয়া মন্ত্র: ওম শ্রী বজ্রদেহায় রামভক্তায় বায়ুপুত্রায় নমোস্তুতে

নতুন চাকরি এবং জীবনে সাফল্যের জন্য এটি একটি শক্তিশালী হনুমান মন্ত্র। প্রতিদিন এই মন্ত্রটি জপ করা আপনার বর্তমান চাকরি বা একটি নতুন চাকরি পাওয়ার পথে সৃষ্ট বাধা দূর করতে সাহায্য করবে। যে শিক্ষার্থীরা পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন এবং কর্মচারীরা দীর্ঘ প্রতীক্ষিত পদোন্নতির জন্য অপেক্ষা করছেন তারা অবশ্যই প্রতিদিন অঞ্জনেয়া স্বামী মন্ত্রের প্রার্থনা করে সাফল্য অর্জন করতে পারেন। বৃহস্পতিবার এই মন্ত্রটি জপ করা শুরু করা উচিত এবং সকালে ১১ বার জপ করা উচিত।

৫. মনোজবম মারুতাতুল্যভেগম মন্ত্র: মনোজবম মারুতাতুল্যবেগম জিতেন্দ্রিয়ম বুদ্ধি মাতম বৈষষ্ঠম / বতাত্মাজম বানরযুথমুখ্যম্ শ্রীরাম দূতম শরণম্ প্রপদে

এর অর্থ হল যে, ‘আমি শ্রী হনুমানের শরণাপন্ন হই, যিনি মনের মতো দ্রুত এবং বাতাসের মতো দ্রুত। তিনি ইন্দ্রিয়ের গুরু এবং তার চমৎকার বুদ্ধিমত্তা, শিক্ষা এবং প্রজ্ঞার জন্য সম্মানিত। তিনি বায়ু দেবতার পুত্র এবং ভানারদের মধ্যে প্রধান। যিনি দেবতাদের অংশ, তাঁর অবতারকালে শ্রী রামকে সেবা করার জন্য বানরের প্রজাতিতে অবতীর্ণ হন। তাই শ্রীরামের সেই রসূলকে প্রণাম করে আমি তাঁর শরণাপন্ন হই।’

৬. হনুমান মন্ত্র: স্তব্ধ হনুমতে রুদ্রাত্মকয় হং ফট্

এই হনুমান মন্ত্রটি একটি অত্যন্ত গোপন মন্ত্র যার মধ্যে সীমাহীন শক্তি রয়েছে। এই হনুমান মন্ত্র তাৎক্ষণিক ফল নিয়ে আসে। এই হনুমান মন্ত্রটি জপ করার মাধ্যমে একজন ব্যতিক্রমী শক্তিশালী হয়ে ওঠে।

৭. হনুমান মন্ত্র: ওম নমো ভগবতে অঞ্জনেয়ায় মহাবলায় স্বাহা

এই হনুমান মন্ত্রটি ২১ বার পাঠ করা হয় রোগ, অশুভ আত্মা এবং জীবনের অন্যান্য ধরণের ঝামেলা দূর করার জন্য।

Vastu Tips: পকেটে এই মশলা রাখলেই ঘুচবে অর্থাভাব! দারিদ্র্য পালাবে কয়েক দিনেই Krisha break his flute How to Worship : এই ভুলগুলি করলে পুজোর ফল পাবেন না! হনুমানজির এই ১২ নামে সকল কষ্টনাশ স্বপ্নে নগ্ন হচ্ছেন! জানেন কি হবে?