Bajrangbali Mantra: বিপদে ঢাল হয়ে দাঁড়াবেন পবনপুত্র, যদি জপ করেন বজরংবলী মন্ত্র! রইল রাশি অনুযায়ী পবনপুত্র মন্ত্রের তালিকা

Know which Mantra of Bajrangbali to chant according to the zodiac sign: সংকটমোচনের দেবতা বলা হয় তাঁকে। ৭ চিরঞ্জীবীর অন্যতম তিনি। যাকে স্মরণ করা মাত্রই দূর হয় সকল সমস্যা। জীবনের সমস্ত বাধা-বিপত্তি দূর করেন তিনি। পাওয়া যায় তাঁর আশীর্বাদ। কে তিনি? তিনি হলেন পবনপুত্র বজরংবলী। তাঁর আশীর্বাদ পেতে মঙ্গলবারে পূজার পাশাপাশি বজরংবলী মন্ত্র জপ করতে পারেন। এতে বজরংবলী প্রসন্ন হন এবং আশীর্বাদ বর্ষন করেন। সব সময় সে ব্যক্তিদের পাশে থাকেন। বজরংবলীর সব মন্ত্র সবাই জপ করতে পারবেন না। রাশি অনুযায়ী বিশেষ কিছু বজরংবলী মন্ত্র (Bajrangbali Mantra) রয়েছে আসুন জেনে নেওয়া যাক।

মিথুন (Gemini) ও কন্যা রাশি (Virgo)

অতুলিতবলধামং হেমশৈলাভদেহং দনুজবনকৃশানুং জ্ঞানিনামগ্রগণ্যম্। সকলগুণনিধানং বারনাণামধীশং রঘুপতিপ্রিয়ভক্তং বাতজাতং নমামি।।

মিথুন ও কন্যা রাশির অধিপতি গ্রহ হল বুধ। বজরংবলীর আশীর্বাদ লাভে এই রাশির ব্যক্তিদের সুন্দরকাণ্ড পাঠ করা উচিত। তবে তা যদি সময়ের অভাবে না পারেন তাহলে উপরে উল্লেখিত বজরংবলী মন্ত্র (Bajrangbali Mantra) জপ করতে পারেন। বজরংবলী প্রসন্ন হবেন এবং সব সংকটে তাঁকে পাশে পাওয়া যাবে।

ধনু (Sagittarius) ও মীন রাশি (Pisces)

ওম হং হনুমতে নমঃ।।

বৃহস্পতি হলো ধনু ও মীন রাশির গ্রহ অধিপতি। পবনপুত্রকে প্রসন্ন করতে প্রতিদিন বজরংবাণ পাঠ করতে পারেন। অপরদিকে সময় সম্ভব হলে উপরে উল্লেখিত পবনপুত্র মন্ত্র পাঠ করতে পারেন। যেকোনো কাজেই মুশকিল আসান হয়ে দাঁড়াবেন বজরংবলী। দুশ্চিন্তা মুক্ত থাকতে পারবেন।

বৃষ (Taurus) ও তুলা রাশি (Libra)

ওম হং হনুমতে নমঃ।।

বৃষ ও তুলা রাশির গ্রহ অধিপতি শুক্র। হনুমানজির কৃপা পেতে নিত্যদিন স্নান সেরে এই হনুমান মন্ত্র জপ করবেন। সকল মনোবাসনা পূরণ করবেন বজরংবলী। জীবনে সুখ-সমৃদ্ধির আগমন ঘটাবে।

মকর (Capricorn) ও কুম্ভ রাশি (Aquarius)

ওম নমো হনুমতে রুদ্রাবতরায় সর্বশত্রুসংহারণায় সর্বরোগ হরায় সর্ববশীকরণায় রামদূতায় স্বাহা।।

শনি হল মকর-কুম্ভ রাশির অধিপতি গ্রহ। ফলেই শ্রদ্ধা ভক্তি ভরে বজরংবলীর এই মন্ত্র উচ্চারণে শনি কৃপা পাওয়া যায়। জীবনে পজিটিভ এনার্জির বিস্তার হয়।।

মেষ (Aries) ও বৃশ্চিক রাশি (Scorpio)

মনোজবং মারুততুল্যবেগং, জিতেন্দ্রিয়ং বুদ্ধিমতাং বরিষ্ঠ। বতাত্মজং বানরযূথমুখ্যং, শ্রীরামদূতং শরণং প্রপদ্যে।।

মেষ ও বৃশ্চিক রাশির অধিপতি গ্রহ হল মঙ্গল। সুস্থ স্বাভাবিক জীবন পেতে এবং জীবনের সঠিক পথে অগ্রসর হতে পাশে পেতে পারেন হনুমানজিকে। যদি নিয়মিত পাঠ করেন এই দিব্য মন্ত্র। পাশাপাশি ‘ওম অং অঙ্গারকায় নমঃ।।’ সুস্থ স্বাভাবিক জীবনে চালিত হতে এই মন্ত্র জপ করতে পারেন।

সিংহ রাশি (Leo)

ওম হং হনুমতে রুদ্রাত্মকায় হুং ফট।।

রবি হল সিংহ রাশির অধিপতি গ্রহ। এই রাশির ব্যক্তিদের সব সমস্যার সমাধান হলো উপরে উল্লেখিত বজরংবলী মন্ত্র। নিয়মিত উচ্চারণে শত্রুদের হাত থেকে যেমন রক্ষা পাওয়া যায় তেমনি সমস্ত বিপদে ঢাল হয়ে দাঁড়ান হনুমানজি।

কর্কট রাশি (Cancer)

ওম অঞ্জনিসুতায় বিদ্মহে বায়ুপুত্রায় ধীমহি তন্নো মারুতি প্রচোদয়াৎ।।

কর্কট রাশির অধিপতি গ্রহ হল চন্দ্র। মঙ্গলবার হলো বজরংবলীর দিন। ফলেই মঙ্গলবারের পাশাপাশি সপ্তাহের প্রত্যেক দিনেই কর্কট রাশির জাতক জাতিকারা উপরে উল্লেখিত গায়ত্রী মন্ত্র জপ করতে পারেন। বজরংবলীর এই মন্ত্র (Bajrangbali Mantra) উচ্চারণে জীবনে সর্বদিকে সাফল্য অর্জন হবে। এর পাশাপাশি বজরংবলীকে প্রসন্ন করতে লাল সিঁদুর এবং ছোলা নিবেদন করতে পারেন।