Pigeons: বাড়ির ছাদে পায়রাকে খাবার খাওয়ানো শুভ নাকি অশুভ? জানুন এ বিষয়ে কি পরামর্শ দিচ্ছেন জ্যোতিষীরা!

Is it auspicious or inauspicious to feed pigeons on the roof of the house: এমন অনেক মানুষ আছে যারা বিভিন্ন পশু পাখিকে খাওয়াতে অত্যন্ত পছন্দ করে। যে কোনো প্রাণীকে খাদ্য দান করা অবশ্যই একটি সৎ কর্ম হিসেবে বিবেচিত হয়। তবে জ্যোতিষ শাস্ত্র বিশেষজ্ঞরা বলছেন পশু পাখিকে খাওয়ানোর সময় আমরা মাঝে মাঝে এমন কিছু ভুল করে ফেলি যার কারণে বিরূপ প্রতিক্রিয়া পরে আমাদের উপর। অনেক সময় দেখা যায় বাড়ির আশেপাশে পায়রা (Pigeons) উড়ে আসে, সেই পায়রাদের আমরা খাবার খেতে দিই। ভোপালের বাসিন্দা বিখ্যাত জ্যোতিষী এবং বাস্তু বিশেষজ্ঞ পন্ডিত হিমেন্দ্র কুমার শর্মা বিভিন্ন বিষয়ে আলোচনা প্রসঙ্গে পায়রাকে খাবার খাওয়ানো শুভ নাকি অশুভ সেই বিষয় নিয়ে আলোচনা করেছেন। জেনে নিন পায়রাকে খাবার খাওয়ানোর বিষয়ে জ্যোতিষ বিশেষজ্ঞের মতামত।

১) বিখ্যাত জ্যোতিষী এবং বাস্তু শাস্ত্র বিশেষজ্ঞ পন্ডিত হিমেন্দ্র কুমার শর্মার মত অনুসারে পাখিদের খাবার খাওয়ালে মা লক্ষ্মীর আশীর্বাদ লাভ করা সম্ভব হয়। আর প্রচলিত বিশ্বাস অনুসারে মনে করা হয় পায়রা (Pigeons), চড়ুই ইত্যাদি পাখি গুলিকে খাদ্য দান করলে তা গৃহের জন্য অত্যন্ত শুভ ফল বহন করে আনে।

২) শাস্ত্র মতে পায়রাকে (Pigeons) খাবার খাওয়ালে সব সময় বাড়ির উঠোনে বা মাটির কাছাকাছি কোন স্থানে খাবার দেওয়া উচিত। এর ফলে সেই বাড়িতে অর্থ আগমনের পথ প্রশস্ত হয়। শুধু তাই নয় এর ফলে মা লক্ষ্মীর আশীর্বাদে দারিদ্র সংকট দূর।

৩) অনুসারে মনে করা হয় পায়রাকে খাবার খাওয়ালে বাড়ি থেকে নেতিবাচক শক্তির প্রভাব ধীরে ধীরে দূর হয়ে যায় এবং ইতিবাচক শক্তির প্রভাবে সেই বাড়িতে সুখ-সমৃদ্ধি ফিরে আসে।

৪) পন্ডিত হিমেন্দ্র কুমার শর্মার মত অনুসারে যেসব ব্যক্তির জন্ম কুণ্ডলীতে বুধ এবং রাহুর সংমিশ্রণ সংক্রান্ত দোষ রয়েছে তাদের বাড়ির ছাদে কখনোই পায়রাকে (Pigeons) খাবার দেওয়া উচিত নয়। এর ফলে এক দিকে যেমন তাদের মানসিক স্বাস্থ্যের অবনতি ঘটে দেখতে তেমনি অর্থ ব্যয় বৃদ্ধি পেয়ে আর্থিক সংকট দেখা দেয়।