Ram Vandana: এই মন্ত্রেই করুন রাম বন্দনা! শ্রী রামের পাশাপাশি আশীর্বাদ মিলবে হনুমানজিরও!

Chanting Ram Vandana with this mantra will also bless Hanumanji: আজ দেশজুড়ে উৎসবের আমেজ। কারণ ৫০০ বছর পর আজকের শুভদিনে নিজের জন্মভূমি অযোধ্যায় পুনরায় সিংহাসনে আরোহন করছেন রামলালা। এই আনন্দ উদযাপনে অযোধ্যা সহ উত্তর প্রদেশ রাজ্য যেমন সেজে উঠেছে ঠিক তেমনি সারা দেশ জুড়ে মানুষের মনে আজ উৎসবের রেশ দেখা যাচ্ছে। এই শুভদিনে রামলালার শুভ আশীর্বাদ লাভ করতে বহু মানুষ পুজো ও যাগ যজ্ঞের আয়োজন করেছেন। শাস্ত্র অনুসারে বিশ্বাস করা হয় শ্রী রামচন্দ্র এবং বজরংবলির আশীর্বাদ লাভ করতে শ্রী রাম স্তুতি পাঠ (Ram Vandana) করা উচিত। এই স্তুতি পাঠ করলে বা শুনলে রামায়ণ পাঠের সমান পুণ্য অর্জন করা সম্ভব হয়। বিশেষজ্ঞদের মত অনুসারে রামায়ণ, সুন্দর কাণ্ড পাঠের সময়, মঙ্গলবার বা রামনবমী তিথিতে এই স্তুতি পাঠ করা অত্যন্ত শুভ। জেনে নিন সম্পূর্ণ রাম স্তুতি।

শ্রী রাম স্তুতি (Ram Vandana)-
শ্রী রামচন্দ্র কৃপালু ভজুমন
হরণ ভবভয় দারুণং।
নব কঞ্জ লোচন কঞ্জ মুখ
কর কঞ্জ পদ কঞ্জারুণং।।১।।
কন্দর্প অগণিত অমিত ছবি
নব নীল নীরদ সুন্দরং।
পটপীত মানহুঁ তডিত রুচি শুচি
নোমি জনক সুতাবরং।।২।।
ভজু দীনবন্ধু দিনেশ দানব
দৈত্য বংশ নিকন্দনং।
রঘুনন্দ আনন্দ কন্দ কোশল
চন্দ দশরথ নন্দনং।।৩।।
সির মুকুট কুণ্ডল তিলক
চারু উদারু অঙ্গ বিভূষণং।
আজানু ভুজ সর চাপ ধর
সংগ্রাম জিত খরদূষণং।।৪।।
ইতি বদতি তুলসীদাস শঙ্কর
শেষ মুনি মন রঞ্জনং।
মম্ হৃদয় কঞ্জ নিবাস কুরু
কামাদি খলদল গঞ্জনং।।৫।।
মন জাহি রাচ্যো মিলহি সো
বর সহজ সুন্দর সাঁবরো।
করুণা নিধান সুজান শীল
স্নেহ জানত রাবরো।।৬।।
এহি ভাঁতি গৌরী অসীস সুন সিয়
সহিত হিয় হরষিত অলী।
তুলসী ভবানিহি পূজী পুনি-পুনি
মুদিত মন মন্দির চলী।।৭।।

।।সোরঠা।।

জানী গৌরী অনুকূল সিয়
হিয় হরষু ন জাহ কহি।
মঞ্জুল মঙ্গল মূল বাম
অঙ্গ ফরকন লগে।

শ্রী রাম স্তুতি (Ram Vandana) পাঠ করলে যেমন শ্রী রামচন্দ্রের আশীর্বাদ লাভ করা সম্ভব হয় ঠিক তেমনি এর মাধ্যমে বজরংবলীর আশীর্বাদও মেলে। রামচন্দ্র এবং বজরংবলীর সহ আশীর্বাদ লাভ করলে জীবন থেকে সমস্ত বাধা বিপত্তি দূর হয় এবং জীবনে আসা নেতিবাচক শক্তির প্রভাব ধীরে ধীরে দূর হয়ে যায়। রাম স্তুতির পর বজরংবলীর বীজ মন্ত্রও জপ করা উচিত। এতে বজরংবলী অত্যন্ত তুষ্ট হন এবং সেই ভক্তকে আশীর্বাদ করেন। এই বীজ মন্ত্রটি হল-“হনুমতেঃ রামদূতায় নমঃ”।

Vastu Tips: পকেটে এই মশলা রাখলেই ঘুচবে অর্থাভাব! দারিদ্র্য পালাবে কয়েক দিনেই Krisha break his flute How to Worship : এই ভুলগুলি করলে পুজোর ফল পাবেন না! হনুমানজির এই ১২ নামে সকল কষ্টনাশ স্বপ্নে নগ্ন হচ্ছেন! জানেন কি হবে?