Vastu tips for obstacles: বাস্তু, বাধা কাটাতে এক টুকরো কর্পূরই যথেষ্ট! জানুন সঠিক প্রয়োগ

According to Vastu tips use Karpoor for resolve obstacles: কর্পুরকে আমরা অনেকে সুগন্ধি হিসাবে ব্যাবহার করে থাকি। কর্পূরের এমনই সুগন্ধ, যাকে চোখ বন্ধ করেও চেনা যায়। অনেক রোগ নিরাময়ের জন্যও কর্পূরের জুড়ি মেলা ভার। যুগ যুগ ধরে নানা কাজে এই কর্পূর ব্যবহৃত হয়ে আসছে। আবার বাস্তুশাস্ত্র অনুযায়ী কর্পূরের গুরুত্ব অপরিসীম। বস্তুবিদদের মতে এক টুকরো কর্পূর আপনার বাস্তুদোষ কাটাতে নানাভাবে সাহায্য করে (Vastu tips for obstacles)। আর বাস্তুদোষ থেকে মুক্তি পেলেই জীবনের সব বাধা বিপত্তি কেটে যায়।

বাস্তুশাস্ত্র অনুযায়ী কর্পূরের সঙ্গে লবঙ্গও অত্যন্ত উপকারী বলে মানা হয়। শুধু রান্নাঘরের প্রয়োজনেই নয়। বস্তু সমস্যা কাটিয়ে বাড়িতে নেগেটিভ শক্তির বিনাশ ঘটিয়ে পজেটিভ শক্তিকে আপনার কাছে এনে দিতে ভীষণ উপকারী এই দুটি উপাদান। জেনে নিন কর্পূর ও লবঙ্গর উপকারিতা সম্পর্কে ঠিক কি বলছেন বাস্তুবিদরা (Vastu tips for obstacles)।

বস্তুবাদ অনুযায়ী ঘরে পুজো করার সময় যে প্রদীপ জ্বালানো নয় তাতে যদি দুটি লবঙ্গ ফেলে দেন তাহলে তা থেকে একটি সুন্দর গন্ধ নিঃসৃত হয়। এটি যেমন আপনার রুম ফ্রেশনার হিসাবে কাজ করবে তেমনি নানা নেগেটিভ এনার্জি আপনার থেকে দূরে সরাতে সাহায্য করবে। আপনি যত পজেটিভ বা ইতিবাচক শক্তির কাছাকাছি আসবেন আপনার ভাগ্য তত উন্নতির দিকে এগিয়ে যাবে। আত্মবিশ্বাস বাড়বে। যে কোনো কাজের প্রতি আগ্রহ বাড়বে। এই সুগন্ধ আপনার মনকে শান্ত ও সতেজ করবে। এছাড়াও লবঙ্গর মধ্যে থাকা উপাদান ব্যাকটেরিয়ার যম হিসাবে কাজ করে। ফলে এই গন্ধে আপনার শরীরের ও ঘরের ভিতর থাকা ব্যাকটেরিয়া গুলি বিনষ্ট হবে।

বাস্তু বিশেষজ্ঞরা আরো বলেন যদি লবঙ্গ মিশ্রিত প্রদীপের মধ্যে কিছুটা কর্পূর মিশিয়ে দেন তাহলে উভয়ের সুগন্ধ আপনাকে মুগ্ধ করবে তো বটেই, সেই সঙ্গে এর ধোঁয়া বাড়ির পজিটিভিটি কে বাড়িয়ে দেবে। যায় ফলে আপনি যদি কোনো মানসিক সমস্যায় থেকে থাকেন সহজেই তার নিষ্পত্তি হবে এবং আপনার জীবনে শান্তি ফিরে আসবে। তবে বাস্তু সম্পর্কিত এই পদ্ধতিগুলি (Vastu tips for obstacles) এক এক ব্যক্তির জীবনে এক এক রকম প্রভাব ফেলে। তাই নিজের ওপর এটি প্রয়োগ করার আগে অবশ্যই জ্যোতিষীর পরামর্শ নিতে ভুলবেন না।