Aparijita Plant: শনিদেবের প্রকোপ এড়াতে বাড়িতে লাগান এই গাছ! ফল পাবেন শীঘ্রই

Use Aparajita Plant at home to appease Shani Dev: প্রত্যেকটি মানুষই চায় নিজের জীবনে সৌভাগ্য বজায় রাখতে এবং তার জন্য বিভিন্ন দেবী-দেবতাকে সন্তুষ্ট রাখার নানা প্রয়াস করে। শনি মহারাজকে সন্তুষ্ট রাখার সবথেকে ভালো উপায় আজকে প্রতিবেদনে আপনাদের জানানো হবে। একটি বিশেষ ফুলে তিনি সন্তুষ্ট হন। তাই সেই ফুলগাছ যদি আপনি বাড়িতে লাগান অবশ্যই আপনার বাড়িতে এবং আপনার জীবনে সৌভাগ্য বজায় থাকবে চিরকাল। জীবনে নানা রকম বাধা নিমিষেই কেটে যাবে। জানতে চান সেই ফুলের নাম কি (Aparijita Plant)?

নীল অপরাজিতা ফুল (Aparijita Plant) শনিদেবের প্রিয় একটি ফুল তাই এই দেবতাকে সন্তুষ্ট রাখার জন্য অবশ্যই আপনাকে এই ফুল দিয়ে পুজো দিতে হবে। ভগবান বিষ্ণুর অপরাজিতা ফুল খুব প্রিয় তাই শ্রীবিষ্ণু এবং মা লক্ষ্মীকে সন্তুষ্ট করতেও এই ফুলের ব্যবহার করা হয়ে থাকে। পাশাপাশি এই ফুলের পুজো করলে শরীর কৃপায় আপনি পাবেন আপনার পরিশ্রমের যথাযথ সম্মান।

আপনি যদি আজকেই বাড়িতে এই গাছটি লাগাতে চান কিছু নিয়ম অবশ্যই আপনাকে মানতে হবে। যেমন অপরাজিতা গাছ (Aparijita Plant) ১৯ ডিগ্রি সেলসিয়াস থেকে ২৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে বাঁচে। তাই কখনোই এই গাছকে চড়া রোদের মধ্যে রাখবেন না। প্রতিনিয়ত জল দিলে এই গাছটি সুস্থ সবল থাকবে। অবশ্যই গাছটির প্রতি বিশেষ যত্ন নেবেন।

আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল যদি অপরাজিতা গাছে (Aparijita Plant) আপনি প্রচুর ফুল দেখতে চান ছোট্ট একটি ঘরোয়া টোটকা অবশ্যই মেনে চলতে পারেন। রান্নাঘর থেকে হলুদ দিয়ে ছিটিয়ে দিন এই গাছের গোড়াতে। দেখবেন আপনার গাছ ফুলে ভরে গেছে। গাছটিকে পর্যাপ্ত যত্ন অবশ্যই করবেন এছাড়া গাছটিকে বাড়ার জন্য কিছু কিছু পদক্ষেপ নেবেন। গাছের শুকনো পাতা, ফুল ভালোভাবে ছেঁটে দিন এতে গাছ বাড়তে পারবে সহজেই।

কিভাবে আপনার জীবনে সৌভাগ্য নিয়ে আসবে এই গাছ? যদি নিজের জীবনের সৌভাগ্য বজায় রাখতে চান বাড়িতে অপরাজিতা গাছ পূর্ব দিকে লাগাবেন। আপনার ভাগ্যের চাকা ঘুরে যাবে সহজেই। স্বাস্থ্যের পক্ষেও এই গাছের জুড়ি মেলা ভার। অপরাজিতা ফুলের চা শরীরের পক্ষে খুব উপকারী। যদি গরম জলে এই ফুল ফুটিয়ে সেটি খেতে পারেন তাহলে অনিয়মিত পিরিয়ডের সমস্যা থেকে মুক্তি পাবেন এবং শরীরের মেটাবলিজম বাড়াবে, যা আপনার ওজনকে নিয়ন্ত্রণে নিয়ে আসবে।