Jupiter-Venus Juti: সংযোগ ঘটাতে চলেছেন দেব-দৈত্য গুরু! ১২ বছর পর এই সংযোগের সুফল পাবে ৪ রাশি!

Creating Jupiter-Venus Juti after 12 years will give benefits to these 4 zodiac signs: রাশিচক্রে ১২ বছর পর ঘটতে চলেছে এক মহা সংযোগ। মঙ্গলের নিজস্ব রাশি অর্থাৎ মেষ রাশিতে যুতি বাঁধতে চলেছেন দেবগুরু বৃহস্পতি এবং দৈত্যগুরু শুক্র (Jupiter-Venus Juti)। বর্তমানে মেষ রাশির কক্ষে অবস্থান করছেন দেবগুরু। ২৪ এপ্রিল ২০২৪ তারিখে সেখানেই প্রবেশ করবে শুক্র গ্রহ। এর ফলে মেষ রাশিতে সে সময় তৈরি হবে বৃহস্পতি এবং শুক্রের যুতি। দীর্ঘ ১২ বছর পর এই অবস্থানে বিরাজ করবে বৃহস্পতি এবং শুক্র গ্রহ। এর ফলে অত্যন্ত শুভ ফল লাভ করতে চলেছে রাশিচক্রের অন্তর্গত চার রাশি। বৃহস্পতি এবং শুক্রবার সংযোগে কাদের জীবনে ঠিক কি ধরনের প্রভাব পড়বে জেনে নিন।

১) মেষ রাশি

মঙ্গলের নিজস্ব গ্রহণ মেষ রাশিতেই যুতি তৈরি করবে বৃহস্পতি এবং শুক্র (Jupiter-Venus Juti)। মেষ রাশির লগ্ন স্থানে বিরাজ করবে এই দুই রাশি। দুই রাশির একত্র সংযোগের ফলে সৌভাগ্যের শিখরে পৌঁছে যাবেন মেষ রাশির জাতক জাতিকারা। নিজের মান মর্যাদা এবং সামাজিক প্রতিষ্ঠা বৃদ্ধি পাবে। ব্যবসায়ীদের ক্ষেত্রে এই সময়টি অত্যন্ত শুভ হতে চলেছে। ব্যবসা ক্ষেত্রে এই সময় লাভের মুখ দেখবেন। আগের তুলনায় ব্যবসা অনেক বেশি ভালো চলবে। এই দুই গ্রহের সংযোগ মেষ রাশির জাতক জাতিকাদের আর্থিক দিক থেকে অত্যন্ত লাভবান করে তুলবে।

২) তুলা রাশি

তুলা রাশির অধিপতি গ্রহ হলো শুক্র। এপ্রিল মাসে মেষ রাশিতে শুক্র ও বৃহস্পতির সংযোগের ফলে এই রাশির সপ্তম স্থান বিশেষ ভাবে প্রভাবিত হবে। বৃহস্পতি ও শুক্র গ্রহের সংযোগ (Jupiter-Venus Juti) এই রাশির জাতক জাতিকাদের শিক্ষা, কেরিয়ার, ব্যবসা, অর্থ, দাম্পত্য জীবনকে আগের থেকে আরও বেশি উন্নত করে তুলবে। দাম্পত্য জীবনের সময় সুখে পরিপূর্ণ হয়ে উঠবে। স্বামী-স্ত্রীর মধ্যে ভলোবাসা ও পারস্পরিক বন্ধন বৃদ্ধি পাবে। এই রাশির যে সব জাতক জাতিকারা নতুন চাকরির খোঁজ করছেন এসময় তারা কাঙ্ক্ষিত সাফল্য লাভ করতে সক্ষম হবেন। চাকরি ও ব্যবসায় উভয় ক্ষেত্রেই সাফল্য সুনিশ্চিত হবে এ সময়।

৩) মিথুন রাশি

মিথুন রাশির কক্ষের একাদশ স্থানে দেবগুরু বৃহস্পতি এবং দৈত্যগুরু শুক্র সৌভাগ্য বর্ষণ করবেন। এর ফলে মিথুন রাশির জাতক জাতিকাদের অর্থনৈতিক ভাগ্য আগের থেকে অনেক বেশি উন্নত হবে। দীর্ঘদিন ধরে আটকে থাকা কোনো কাজ থেকে নিশ্চিত সাফল্য অর্জিত হবে। বৃহস্পতি এবং শুক্র গ্রহের এই শুভ যোগ মিথুন রাশির জাতক জাতিকাদের প্রেম সম্পর্কের ক্ষেত্রেও অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। নিজের সঙ্গীর সঙ্গে সম্পর্ক এ সময় আরো মজবুত হবে এবং মানসিক শান্তি বজায় থাকবে।

৪) কর্কট রাশি

মেষ রাশির কক্ষে তৈরি হওয়া বৃহস্পতি ও শুক্র গ্রহের যুতির (Jupiter-Venus Juti) ফলে কর্কট রাশির জাতকদের জীবন নানা দিক উন্নত হয়ে উঠবে। এ সময় তারা যে কাজেই অগ্রসর হবেন সেই কাজে সাফল্যের পথ প্রশস্ত হবে। জীবনের প্রতি ক্ষেত্রে নিজের দক্ষতায় ভালো ফল লাভ করতে পারবেন এই রাশির জাতক জাতিকারা। এ সময় সামাজিক মান মর্যাদা এবং সামাজিক প্রতিষ্ঠা বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে উন্নতির পথ প্রশস্ত হবে এবং নিজের কাজে সকলের সহযোগিতা লাভ করবেন। নিজের কাজের ক্ষেত্রে ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা লাভ করবেন। এই সহযোগিতা আপনার কাছে সাফল্যকে আরো বৃদ্ধি করতে সাহায্য করবে।