Peacock feather for Studies: পড়ায় মন বসাতে আজই বইয়ের ভাঁজে রাখুন ময়ূরের পালক; ফল পাবেন হাতে নাতে

If you want to focus on study, keep Peacock feather in the fold of the book: হিন্দু ধর্ম অনুসারে ময়ূরের পালকের গুরুত্ব কিন্তু অপরিসীম। ভগবান শ্রীকৃষ্ণের প্রতীক হিসেবে মনে করা হয় ময়ূরের পালককে। এটি হলো শ্রীকৃষ্ণের প্রিয় অলংকার এমনটাই শোনা গেছে। শুধুমাত্র ভগবান শ্রীকৃষ্ণ নয় আরো কিছু দেবদেবী যেমন মা লক্ষ্মী, দেবী সরস্বতী, ভগবান ইন্দ্র, কার্তিক এবং গণেশেরও প্রিয় হল এই ময়ূরের পালক। কিন্তু পড়াশোনার ক্ষেত্রে এটির গুরুত্ব কতটা বেশি (Peacock feather for Studies)? জানা আছে কি আপনার?

বহু মানুষের ঘরে আজকাল লক্ষ্য করা যায় ময়ূরের পালক, এর পেছনের আসল রহস্যটা কি? আপনি যদি ঘরে ময়ূরের পালক রাখেন তাহলে দূর হয়ে যাবে সমস্ত নেতিবাচক শক্তি। আপনার ঘর সুখ সমৃদ্ধিতে ভরে উঠবে এবং ইতিবাচক প্রভাব বজায় থাকবে চিরকাল। অনেক মানুষ কিন্তু তাদের বইয়ের ভিতরেও ময়ূরের পালক (Peacock feather for Studies) রাখে। কেন করে তারা এরকম?

আপনি কি কখনো ভেবে দেখেছেন বইয়ের ভিতরে ময়ূরের পালক রাখার আসল কারণ কি হতে পারে? আজকের প্রতিবেদনে আপনি তা বিস্তারিতভাবে জানতে পারবেন। বইয়ের ভিতর ময়ূরের পালক রাখা শিক্ষার্থীদের পক্ষে খুবই শুভ (Peacock feather for Studies)। এতে পড়ার প্রতি তাদের মনোযোগ অনেক গুণ বেড়ে যায়। এরফলে জ্ঞান অর্জন করার ক্ষমতা বৃদ্ধি পায় এবং ছাত্র ছাত্রীদের অজ্ঞতা দূর হয়।

কথিত আছে যে, দেবী সরস্বতী ময়ূরের পালক খুবই পছন্দ করে। সেইজন্যে বইয়ের পাতায় ময়ূরের পালক (Peacock feather for Studies) থাকলে তা শিক্ষার্থীদের পক্ষে লাভজনক। দেবীর সরস্বতীর কৃপা দৃষ্টি বজায় রাখতে গেলে সর্বদাই এই কাজটি আপনাকে করতে হবে। দেবী সরস্বতী ছাড়াও কোন দেবতার এই পালক পছন্দ জানেন কি? তবে ভাঙ্গা পালক বইয়ের মধ্যে রাখবেন না এতে উপকারের পরিবর্তে অপকার হয়।

ভগবান শ্রীকৃষ্ণের আশীর্বাদ বজায় রাখতে বইয়ের ভাঁজে রাখুন ময়ূরের পালক। অবশ্যই খেয়াল রাখবেন বইয়ের পাতা যেনো ভাঁজ না হয়ে যায় এবং কোনো কারণে পালকটি যেনো বই থেকে পড়ে না যায়। বইয়ের থেকে ময়ূরের পালক পড়ে যাওয়া শুভ লক্ষণ নয় সেই কারণে গঙ্গাজল দিয়ে ধুয়ে ময়ূরের পালকটি ব্যবহার করুন। এর ফলে এর গুনাবলী ফিরে আসবে।