Kaudi: লক্ষ্মীর স্থানে আজই রাখুন সস্তার কড়ি; ভাগ্য ফিরবে রাতারাতি

Bring Kaudi symbol of Maa Lakshmi home today to bring good luck: হিন্দুশাস্ত্র অনুসারে, হলুদ এবং সাদা রংয়ের এই সস্তার কড়ি (Kaudi) মা লক্ষ্মীর খুবই পছন্দের। যেকোনো শুভ অনুষ্ঠানে কিন্তু এই কড়ি অবশ্যই প্রয়োজনীয়। গুরুত্বপূর্ণ এই উপাদানটি যদি মা লক্ষ্মীর ঝাঁপিতে থাকে তাহলে আপনার ওপরে সর্বদাই ধন বৃষ্টি হবে। যদি ঠাকুর ঘরে এই কড়ি থাকে তাহলে সর্বদাই মা লক্ষ্মীর আশীর্বাদ আপনার ওপর বর্ষিত থাকবে। হলুদ রঙের কড়ি মা লক্ষ্মীর খুবই পছন্দের তাই জন্য লক্ষ্মী পুজোতে এই হলুদ কড়ি খুবই প্রয়োজনীয়।

দামে সস্তা হলেও এর ধর্মীয় গুরুত্ব অপরিসীম। যদি আপনার বাড়িতে হলুদ রঙের কড়ি (Kaudi) না থাকে তাহলে সাদা রঙের কড়িতে হলুদ রং লাগিয়ে পুজোর কাজে ব্যবহার করতে পারেন। সনাতন হিন্দু ধর্মে যেকোনো শুভ কাজে এই জিনিসটি ছাড়া একেবারে চলে না। দেবী লক্ষ্মীর আশীর্বাদ যদি আপনি নিজের সংসারেও জীবনে বজায় রাখতে চান তাহলে আজই বাজার থেকে কিনে আনুন এই সস্তা দামে জিনিসটি। কোন এক সময় কড়ি অর্থ এর পরিবর্তে গণ্য করা হতো। তবে এখন আর তার প্রচলন নেই।

কড়ি (Kaudi) ছাড়া কিন্তু লক্ষ্মীপূজো একেবারে অসম্পূর্ণ থেকে যায় তাই কখনোই মা লক্ষ্মীর পুজো করার সময় এই জিনিসটি আনতে ভুলবেন না। জ্যোতিষ শাস্ত্র অনুসারে বাড়ির ঠাকুরঘরে এই জিনিসটি অবশ্যই থাকতে হবে। বাড়িতে সর্বদা মা লক্ষ্মীর আশীর্বাদ যদি বজায় রাখতে চান ঠাকুর ঘরে রাখতে পারেন কড়ি কিংবা গরুর ছবি ও মূর্তি। বিস্তারিত না জানলে আজকের প্রতিবেদন থেকে আপনি অজানা অনেক কিছু জানতে পারবেন।

আরো পড়্রুনঃ শুক্রের মকরে গমন পাল্টে দেবে ভাগ্য; বিপুল অর্থযোগ আছে এই ছয় রাশির জীবনে

আপনার বাড়িতে কি লক্ষ্মীর থান ও ঝাঁপি স্থাপন করা আছে? সবার প্রথমে যে কাজটি আপনাকে করতে হবে সেটি হল, কড়িগুলিকে কেশর বা হলুদের দ্রবণে ভিজিয়ে রাখুন। পুজোর পর দুটি কড়ি লাল কাপড়ের বিভিন্ন অংশে বেঁধে রাখুন। এরপর সেই বাণ্ডিলটি পুজোর ঘরে রেখে দিন। আপনার অর্থপ্রাপ্তি খুব সহজেই হবে। এছাড়াও মা লক্ষ্মীর কৃপা দৃষ্টি বজায় রাখার জন্য আরেকটি কাজও করতে পারেন। শুক্রবার হলুদ রঙের কাপড়ে ১১টি গাভীর মূর্তি বেঁধে উত্তর দিকে রাখুন। শুধু মা লক্ষ্মী কৃপায় আপনার উপর বর্ষিত হবে তা নয় আপনার অর্থযোগ নিশ্চিত। কড়ি রাখার পর দক্ষিণ দিকে মুখ করে কুবের দেবের মন্ত্র ১০৮ বার জপ করুন।

আরো পড়ুনঃ বাগদেবীর আরাধনায় কেন লাগে পলাশ ফুল? না জানলে প্রতিবেদনটি অবশ্যই মনোযোগ সহকারে পড়ুন

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, পুজোর ঘরে যদি গাভীর ছবি বা মূর্তি রাখা হয় খুবই শুভ বলে মনে করা হয়ে থাকে। পাশাপাশি আপনি যদি ঠাকুরঘরে গরুর ছবি রাখেন দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। এছাড়া যে বাড়িতে কড়ি (Kaudi) রাখা হয়, কোনদিনও সেখানে অর্থের অভাব হয় না। পৌরাণিক বিশ্বাস অনুসারে, সমুদ্র মন্থনের সময় লক্ষ্মী আবির্ভূত হন। তাই লক্ষ্মীর পছন্দের এই হলুদ কিংবা সাদা কড়ি বাড়িতে রাখুন সৌভাগ্য অবশ্যই ফিরবে।