Kuber Mantra: কুবেরের এই ৩ শক্তিশালী মন্ত্র আপনাকেও কুবের বানিয়ে দেবে

Regularly chant these three of Dhanpati Kuber mantra: সনাতন ধর্ম অনুযায়ী, ধন-সম্পদের দেব দেবী হলেন কুবের ও মা লক্ষী। বাড়িতে লক্ষী পুজো অনেকে করলেও খুব কম জন কুবেরের পুজো করেন। শাস্ত্র মতে, নিয়মিত কুবেরের পূজা করলে প্রচুর ধন-সম্পদ লাভ করা যায়। কোনো ব্যক্তির উপর বা পরিবারের উপর যদি কুবের আশীর্বাদ পড়ে, তাহলে ঐ ব্যক্তি বা পরিবারের জীবনে কখনো আর্থিক সমস্যা দেখা দেয় না। কুবের আশীর্বাদে বিপুল ধন-সম্পদ লাভ হয়।

অনেকে তাই কুবের দেবতাকে খুশি করতে বা এই দেবতার আশীর্বাদ পেতে বাড়িতে কুবেরের মূর্তি রাখে। নিয়মিত কুবেরের পূজা করে। তবে জানেন কি শুধু পূজা নয়, কুবেরের আশীর্বাদ পেতে গেলে নিয়মিত কুবেরের কিছু মন্ত্র (Kuber Mantra) জপ করা উচিত। আজ আপনাদের সঙ্গে এমনই তিনটি কুবের মন্ত্র জানাবো। এই মন্ত্র নিয়মিত জপ করার মধ্যে দিয়ে কুবেরের আশীর্বাদ লাভ হবে। জেনে নিন কুবেরের কার্যকরী তিনটি মন্ত্র সম্পর্কে।

১) কুবের দেবের অমোঘ মন্ত্র: আর্থিক কষ্ট আপনাকে জর্জরিত করে রেখেছে? বাড়িতে কুবেরের পুজো করেও ফল পাচ্ছেন না? তাহলে হয়তো আপনি এই মন্ত্র (Kuber Mantra) জপ করছেন না। প্রতিদিন ৩৫বার করে এই অমোঘ মন্ত্র জপ করতে হবে। টানা তিন মাস ধরে এটি করতে হবে। এই মন্ত্র কুবেরের সবচেয়ে প্রিয় মন্ত্র। এটি জপ করার সময় দক্ষিণ মুখী হয়ে বসতে হবে। এই মন্ত্র নিয়ম মেনে জপ করলে আর্থিক কষ্ট দূর হয়। মন্ত্রটি হলো-ওম যক্ষ কুবের বৈশরাবণ্য ধনধনায়ধীপতায়, ধনধনায়সমৃদ্ধি মে দেহি দেপায় স্বহা।

২) কুবের দেবের অষ্টলক্ষ্মী মন্ত্র: কুবেরের আরেকটি মন্ত্র হলো অষ্টলক্ষী মন্ত্র (Kuber Mantra)। এই মন্ত্র নিয়ম মেনে জপ করলে কুবেরর আশীর্বাদ মেলে। পাশাপাশি মা লক্ষীর আশীর্বাদও পাওয়া যায়। এই মন্ত্র পাঠ করার নিয়ম হলো প্রতি শুক্রবার ঘুমানোর আগে রাতে এই মন্ত্র জপ করতে হবে। এই মন্ত্র জপ করার মধ্যে দিয়ে ধন-সম্পদ লাভ হয়, সৌভাগ্য ফিরে আসে। এই মন্ত্রটি হলো-ওম হ্রীন শ্রীম ক্রীম কুবেরায় অষ্ট-লক্ষ্মী মম গৃহে ধনম পুরায় পুরায় নমহঃ।

৩) সম্পদ লাভের জন্য কুবেরের মন্ত্র: কুবেরের আশীর্বাদ পাওয়ার আরেকটি মন্ত্র (Kuber Mantra) হলো ওম শ্রী হ্রীম ক্লীম শ্রী ক্লীম বিত্তেশারায় নমহঃ। নিয়মিত এই মন্ত্র জপ করলে কুবেরের আশীর্বাদে আর্থিক অবস্থার উন্নতি হয় এবং ধন সম্পদ লাভ হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, শুধু মন্ত্র জপ নয়, মন্ত্রের পাশাপাশি বাড়িতে বেশ কয়েকটি জিনিস রাখলে কুবেরের আশীর্বাদ মেলে। যেমন-গণেশের মূর্তি, নারকেল, শঙ্খ, মা লক্ষ্মীর ছবি ও বাঁশি। এগুলি বাড়িতে রাখলে বাড়িতে সুখ শান্তি বজায় থাকে। একই সাথে কুবেরের আশীর্বাদে ধন সম্পদ লাভ হয়।