Lakshmi Goddess Blessings: আপনার অর্থ সংকটের কারণ অভ্যাস নয় তো! লক্ষ্মী কৃপা পেতে ত্যাগ করুন এই ৬ কর্ম

Abandon these 6 Karmas to get Lakshmi Goddess Blessings: কথায় আছে যেমন কর্ম তেমন ফল। সেই অনুসারে ধন-সম্পদ দাত্রী দেবী লক্ষ্মীও ফল প্রদান করেন। দেবীকে প্রসন্ন করার জন্য অনেকেই নানারকম পথ অবলম্বন করেন। দেবীর আরাধনা করেন। কিন্তু অনেকেই দেবীর আশীর্বাদ পান না। প্রচলিত বিশ্বাস অনুযায়ী মা লক্ষ্মী দেবীর আশীর্বাদ নির্ভর করে ব্যক্তিদের কিছু ক্রিয়া কর্মের উপর। যে ব্যক্তি ভালো অভ্যাস বা ভালো কর্ম করে তাকে ভালো ফল দেন এবং যে কু-কর্ম করেন তার উপর কুপিতা হন মা লক্ষ্মী দেবী। সেই ব্যক্তির উপর থেকে সরে যায় মায়ের আশীর্বাদের হাত। তাই সময় নষ্ট না করে জেনে নিন মা লক্ষ্মী দেবীর কৃপা (Lakshmi Goddess Blessings) পেতে কোন কর্মগুলি বা অভ্যাসগুলি ত্যাগ করতে হবে। রইল বিস্তারিত আলোচনা।

অতিথিদের অপমান না করা

বলা হয় অতিথি হলো নারায়ণ। অর্থাৎ বাড়িতে অতিথি আসা মানে ঈশ্বরের আগমন হওয়া। তাই কখনোই অতিথির আগমন ঘটলে তাদের সাথে খারাপ আচরণ বা অপমান করবেন না। এতে মা লক্ষ্মী দেবী ক্রুব্ধ হন এবং সেই পরিবার তথা ব্যক্তির উপর থেকে আশীর্বাদের হাত সরিয়ে নেন। তাই অবশ্যই এই ধরনের অভ্যাস ত্যাগ করবেন।

বিপদে ধার নেওয়া টাকা ফেরত না দেওয়া

শাস্ত্র মতে, বিপদে কারো কাছ থেকে টাকা ধার নিলে অবশ্যই তা সময় ফেরত দিয়ে দেওয়া উচিত। এছাড়াও বিশ্বাস করা হয়, সময়ে ঋণ নিয়ে তা ফেরত না দিলে দেবী লক্ষ্মীর রোষে পড়েন সেই ব্যক্তি। ঋণগ্রস্ত হতে হয় সেই ব্যক্তিকে। তাই এই ধরনের অভ্যাস কোনো ব্যক্তির যদি থাকে তা এখনই পরিবর্তন করুন। তা না হলে জীবন নেতিবাচকতায় পরিপূর্ণ হবে।

আরো পড়ুনঃ ভুলেও বাড়িতে রাখবেন না এই ৬ জিনিস! লক্ষ্মী দেবীর রুষ্টতায় উন্নতির বদলে আসবে অবনতি

অসহায়দের সাহায্য না করা

ভুলেও কখনো অসহায় বা দরিদ্র অভাবীদের সাথে খারাপ ব্যবহার করবেন না। সাহায্য না করে ফিরিয়ে দেবেন না। এতে দেবী লক্ষ্মী কুপিতা হন। সামর্থ্য অনুযায়ী তাদের সাহায্য করলে সেই ব্যক্তির উপর মা লক্ষ্মীর আশীর্বাদ (Lakshmi Goddess Blessings) বর্ষিত হয়। বলা হয় অভাবীদের সাহায্য করা মানে ঈশ্বরের আরাধনা করা।

ভোগ নিবেদন না করে খাওয়া

এমন অনেক ব্যক্তির অভ্যাস রয়েছে যে ভোগ ভগবানকে নিবেদন করার আগেই খেয়ে নেয়। যার ফলে সেই গৃহ থেকে সুখ-সমৃদ্ধি কেড়ে নেন দেবী লক্ষ্মী। ফলেই শাস্ত্র বলছে পদ্মাসনা দেবীর আশীর্বাদ পেতে, ধন-সম্পদ লাভ করতে ভোজনের আগে অবশ্যই ভগবানকে ভোগ অর্পণ করুন। তারপর ভোজন গ্রহণ করুন।

আরো পড়ুনঃ সূর্য-শনির প্রভাবে ভাগ্য বদলাতে চলেছে এই পাঁচ রাশির; জানুন বিস্তারিত

স্নান না করে রান্না করা

সকালে কোনো কারণে কাজের দেরি হয়ে গেলে বা অফিসের টাইম হয়ে গেলে অনেকেই স্নান করার আগে রান্না করে নেন। বিশেষ করে অনেক মহিলা স্বামী-সন্তানের স্কুল অফিসের টিফিন বা খাবার তৈরি করেন স্নান না করেই। যা দেখে অত্যন্ত রুষ্ট হন মা লক্ষ্মী। সমস্যার সম্মুখীন হতে হয় সেই ব্যক্তিকে। তাই এই ধরনের অভ্যাস অবশ্যই দূর করতে হবে। কথিত রয়েছে স্নান করে তবেই রান্নাঘরে ঢোকা উচিত মহিলাদের। এতে প্রসন্ন হন মা লক্ষ্মী দেবী।

গৃহ অপরিষ্কার না রাখা

অপরিষ্কার-অপরিচ্ছন্ন একদমই পছন্দ করেন না ধন-সম্পদ দাত্রী দেবী লক্ষ্মী। যে গৃহ পরিষ্কার পরিচ্ছন্ন থাকে না সেই গৃহে বাস করে না লক্ষ্মী দেবী। তাই মা লক্ষ্মীর আশীর্বাদ (Lakshmi Goddess Blessings) পেতে মা লক্ষ্মীকে ঘরে আনতে গৃহ সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন। লক্ষ্মী দেবীর কৃপায় ফুলেফেঁপে উঠবে ঘর। আর্থিক পরিস্থিতি মজবুত হবে।