Mysterious Shiva Temple: এই মন্দিরের দেবতা অদৃশ্য হয়ে যান বারে বারে; কোথায় আছে এই মন্দির?

The idols of this Mysterious Shiva Temple disappear again and again: বিভিন্ন ধর্মীয় স্থানের সঙ্গে এদেশের মানুষের আবেগ জড়িয়ে আছে অন্যরকম ভাবে। বিভিন্ন প্রান্ত থেকে মানুষ ছুটে আসে দেশের বিভিন্ন ধর্মীয় স্থান পরি দর্শনের জন্য। এদেশে এমন বহু মন্দির আছে যা হঠাৎ অদৃশ্য হয়ে যায় আবার হঠাৎ দেখা যায়। শুনতে কল্পনা মনে হলেও আদতেও কিন্তু এটাই বাস্তব। এমনই একটি আশ্চর্যজনক মন্দিরের কথা আপনারা আজকে প্রতিবেদনের মাধ্যমে জানতে পারবেন। আমরা আলোচনা করে নেব গুজরাটে স্তম্ভেশ্বর মন্দিরের (Mysterious Shiva Temple)কথা। কেন এমন অদ্ভুত ঘটনা ঘটে এই স্থানে জানুন বিস্তারিত।

প্রায় দেড়শো বছর পুরনো এই শিব মন্দিরটি অবস্থিত হলো গুজরাটে। দেবাদিদেব মহাদেবের এই প্রাচীন মন্দিরটি আরব সাগর এবং ক্যাম্বি উপসাগরের মাঝখানে অবস্থিত। মন্দিরটির (Mysterious Shiva Temple) মধ্যে আলাদা করে কোন বিশেষত্ব নেই কিন্তু একটি আশ্চর্যজনক বিষয় পর্যটকদের কিংবা ভক্তদের আকৃষ্ট করে বারবার। এই অদ্ভুত জিনিস দেখার জন্যই দূর দূরান্ত থেকে মানুষ ছুটে আসে এই স্থানে।

মন্দিরটি পরিদর্শনের জন্য যদি আপনি যান এক অলৌকিক জিনিস আপনার চোখে পড়বে। যা অবাক করে দেবে আপনাকে, মনে হবে পৃথিবীর এক আশ্চর্য ঘটনা সাক্ষী হয়ে থাকেন আপনি। এখানে জোয়ারের সময় মন্দিরটি একেবারে সমুদ্রের তলায় চলে যায় আবার জোয়ার চলে যাওয়ার পর আস্তে আস্তে উঠে আসে এই মন্দিরটি। স্তম্ভেশ্বর মন্দিরের (Mysterious Shiva Temple) এই অদ্ভুত ঘটনা দেখার জন্যই ভক্তরা অপেক্ষা করে থাকে বহু সময় ধরে।

আরো পড়ুনঃ বছরের প্রথম চন্দ্রগ্রহণ হবে দোল পূর্ণিমার দিন; আর্থিক যোগ আছে এই তিন রাশির

এই মন্দিরে সকাল সকাল গিয়ে আপনাকে পূজা সেরে ফেলতে হবে তারপরে শুরু হবে আপনার অপেক্ষা। যখন জোয়ারের সময় হয় আস্তে আস্তে একেবারে সমুদ্রের তলায় চলে যায় মন্দিরটি। পুজো সারা হয়ে গেলে ভক্তরা নিরাপদ স্থানে দাঁড়িয়ে এই সুন্দর দৃশ্য উপভোগ করে। তারপর জোয়ার শেষ হয়ে গেলে যখন ভাঁটা শুরু হয় আস্তে আস্তে সমুদ্রের জলের তলা থেকে উঠে আসে এই মন্দিরটি। কিছু সময় গেলে পুরোপুরি এই মন্দিরটিকে (Mysterious Shiva Temple) দেখা যায়।

আরো পড়ুনঃ বুধ ও রাহুর মিলনে ১৫ বছর পর ঘটবে চমৎকার; কোন কোন রাশির হতে আসবে টাকা?

ভক্তদের কাছে অবশ্য এর এক ঐশ্বরিক ব্যাখ্যা রয়েছে। তারা মনে করেন ভগবান ব্রহ্মা এভাবেই মহাদেবকে জল দিয়ে অভিষেক করে থাকেন। কিন্তু বিজ্ঞান অবশ্য বলছে অন্য কথা জোয়ার ভাঁটার প্রাকৃতিক নিয়মেই এই কান্ডটি ঘটে থাকে। তবে বিজ্ঞান হোক কিংবা ঈশ্বরের কোন লীলা এখানে কোনরকম তর্ক বিতর্কে যেতে চান না বিজ্ঞানীরা। কিন্তু কিছু বিস্ময়কর ঘটনা তো অবশ্যই ঘটে, না হলে দীর্ঘদিন ধরে এভাবে জোয়ারে জলে নিমজ্জিত থাকার পরও মন্দির এবং মন্দিরের অভ্যন্তরে থাকা শিবলিঙ্গটি আজও রয়েছে অক্ষত ভাবে।