Shiva Ratri: আসন্ন শিবরাত্রিতে ভাগ্য চমকাবে মহাদেবের প্রিয় ৩ রাশির! সর্বক্ষণ থাকবে মহেশ্বরের আশীর্বাদ

The fate of Mahadev’s favorite 3 zodiac signs will change on the upcoming Shiva Ratri: হিন্দু ধর্মের সর্বোচ্চ দেবতা বলা হয় তাঁকে। সৃষ্টি-স্থিতি-প্রলয়ের দেবতা তিনি। যিনি রুদ্ররূপে যেমন ধ্বংস করতে পারেন তেমন ধ্বংসের হাত থেকে তার সৃষ্টিকে রক্ষাও করতে পারেন। তিনি হলেন আমাদের শৈব সম্প্রদায়ের প্রধান দেবতা দেবাদিদেব মহাদেব অর্থাৎ শিব। আর কিছুদিন পরেই মহা আড়ম্বরে পালিত হবে শিবরাত্রি (Shiva Ratri) বার। এদিন মহাদেবের আশীর্বাদ লাভে অনেকেই উপবাস করে মহেশ্বরের পূজা করেন। অশুভ যোগের বিনাশ ঘটিয়ে শুভ যোগ আগমনের জন্য মহাদেবের কাছে প্রার্থনা করেন। নিষ্ঠা করে পূজা করলে অনেকে তার ফলও লাভ করেন। এছাড়াও ৩ রাশির জাতক-জাতিকাদের উপর মহাদেব সর্বক্ষণ বিরাজমান। সর্ব বিপদ থেকে তাদের রক্ষা করেন মহেশ্বর। আসন্ন শিবরাত্রিতে সেই তিন রাশিকে কি উপহার দিতে চলেছেন মহাদেব শিব?

হিন্দু ক্যালেন্ডার অনুযায়ী ইংরেজির ফেব্রুয়ারি-মার্চ মাস অর্থাৎ বাংলার ফাল্গুন-চৈত্র মাস করে শিবরাত্রি (Shiva Ratri) ব্রত পালিত হয়। সেই অনুসারে চলতি বছরে শিবরাত্রি তিথি শুরু হবে ৮ই মার্চ শুক্রবার সন্ধ্যা ৭টা বেজে ৫৬ মিনিটে এবং শিবরাত্রি তিথি সমাপন হবে ৯ মার্চ শনিবার ৫টা বেজে ৩৯ মিনিটে। আসুন জেনে নেওয়া যাক এই শিব চতুর্দশী তিথিতে শিবের ৩ প্রিয় রাশির জন্য কি অপেক্ষা করছে।

কুম্ভ রাশি (Aquarius Zodiac)

দেবাদিদেব মহাদেবের তিন রাশির অন্যতম একটি প্রিয় রাশি হল কুম্ভ রাশি। এই রাশির অধিপতি গ্রহ হল শনি। যিনি মহাদেবের পূজা করে মহাদেবকে প্রসন্ন করেছিলেন। ফলেই ভগবান শিবের আশীর্বাদ সর্বদা বিরাজমান থাকে এই রাশির ব্যক্তিদের উপর। যেকোনো বিপদেই এই রাশির ব্যক্তিদের ঢাল হয়ে দাঁড়ান ভোলানাথ। মহেশ্বরের আশীর্বাদে ভাগ্যকে সর্বক্ষণ পাশে পায় এই রাশির ব্যক্তিরা। তবে মহাদেবের এই আশীর্বাদ ধরে রাখতে শিবাষ্টক পাঠ করা উচিত। রুদ্রাভিষেক করলে বা শিবলিঙ্গে আখের রস নিবেদন করলে ভোলা মহেশ্বরের বিশেষ আশীর্বাদ লাভ করা যায়। জীবনে সুখ-সমৃদ্ধির অভাব দেখা যায় না।

আরো পড়ুনঃ সৌভাগ্য বৃদ্ধিতে উইন্ড চাইম লাগাচ্ছেন? সঠিক স্থান জানেন তো? না হলেই বড় বিপদ

মেষ রাশি (Aries Zodiac)

জ্যোতিষ শাস্ত্র মতে, ভগবান শিবের অন্যতম প্রিয় রাশি হল মেষ রাশি। এই রাশির ব্যক্তিদের যে কোনো সমস্যার সমাধান বলা হয় মহেশ্বরকে। মেষ রাশির অধিপতি গ্রহ হলো মঙ্গল। ফলে এই রাশির ব্যক্তিদের উপর একটা অন্যতম আকর্ষণ থাকে ভোলা মহেশ্বরের। তাই শ্রাবণ মাস এবং এই শিবচতুর্দশী মাস এই রাশির ব্যক্তিদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেবাদিদেবকে এই দুই মাসে প্রসন্ন করতে পারলে ভাগ্য নিয়ে চিন্তিত হতে হয় না এই রাশির ব্যক্তিদের। উন্নতির পথ প্রশস্ত করেন ভগবান শিব। সংসারে শান্তির আগমন ঘটায়। কর্মক্ষেত্রেও আসে সফলতা। তাই জ্যোতিষীদের পরামর্শ শ্রাবণ মাস এবং এই শিবরাত্রি মাসে শিব দর্শন করে জল নিবেদন করুন। অথবা শিবলিঙ্গকে গঙ্গা জলের দ্বারা অভিষেক করুন। মহাদেবের বিশেষ আশীর্বাদ প্রাপ্তি ঘটবে।

আরো পড়ুনঃ হিন্দু-মুসলিম সম্প্রীতির নিদর্শন রয়েছে যোগীরাজ্যেই! মুসলিম ধর্মের মানুষের কাছ থেকে পুজো পান মহাদেব!

মকর রাশি (Capricorn Zodiac)

আসন্ন শিবরাত্রি (Shiva Ratri) তিথিতে দেবাদিদেব দারুণ উপহার দিতে চলেছে তাঁর প্রিয় রাশি মকর রাশির ব্যক্তিদের। শনি হল মকর রাশির অধিপতি গ্রহ। ফলেই দেবাদিদেবের কৃপায় সর্বদিক থেকেই সাফল্য পাবেন এই রাশির ব্যক্তিরা। তবে তার জন্য অবশ্যই এই বিশেষ মাসে তুষ্ট করতে হবে মহাদেবকে। তার জন্য পাঠ করুন শিব চালিশা। জপ করতে পারেন ‘ওম নমঃ শিবায়’ মন্ত্র। এছাড়াও মহাদেবকে প্রসন্ন করতে শামী পাতা এবং জল নিবেদন করতে পারেন শিবলিঙ্গে। কেটে যাবে সমস্ত দুঃখ দুর্দশা। মহাদেবের আশীর্বাদে ভাগ্য সহায় হবে।