Shiv Ratri Maha Yog: মহা বিরল যোগের সৃষ্টি শিবরাত্রিতে! এই ২ জিনিস পেলেই বদলে যাবে ভাগ্য

Offer these 2 things to Shivlinga on Shiv Ratri Maha Yog: বাকি আর মাত্র কয়েকটি দিন। তারপরেই অনুষ্ঠিত হবে শিবরাত্রি (Shiv Ratri Maha Yog)। হিন্দু ধর্মের সর্বোচ্চ দেবতা দেবাদিদেব মহাদেবের বিশেষ পূজা এদিন। ভগবান শিবের উদ্দেশ্যে উপাসনা, উপবাস, জাগরণ এবং শিব চালিশা পাঠ করলে ভগবান শিবের বিশেষ আশীর্বাদ লাভ করা যায়। তবে চলতি বছরে শিবরাত্রিতে রয়েছে দারুণ যোগ। যা ৩৫০ বছর পূর্বে ঘটেছিল। এই সময় বিশেষ দুই জিনিস মিললেই রাজা হওয়া সুযোগ। কোন দুই জিনিস?

পঞ্জিকা মতে, প্রতিবছর ফাল্গুন মাসের কৃষ্ণচূতুর্দশী তিথিতে পালিত হয় শিবরাত্রি। কথিত রয়েছে এই দিনেই দেবী পার্বতী স্বামী হিসেবে পান ভগবান শিবকে। যার জন্য দেবী পার্বতী করেছিলেন কঠোর তপস্যা। মহেশ্বরকে বুঝিয়েছিলেন নিজের ভালোবাসা। সেই অনুসারেই মহা শিবরাত্রি তিথি পালিত হয়। পাশাপাশি এই দিনেই রাত্রিবেলা তান্ডব নৃত্য করেন মহেশ্বর। সেই অনুসারে ২০২৪ সালে শিবরাত্রি (Shiv Ratri Maha Yog) পড়েছে ৮ই মার্চ ২০২৪, শুক্রবার।

শাস্ত্র বলছে ২০২৪ সালের শিবরাত্রি তিথি অত্যন্ত শুভ হতে চলেছে। এই সময় সৃষ্টি হবে সর্বার্থ সিদ্ধিসহ একগুচ্ছ শুভ যোগ। এই মহা বিরল যোগের সৃষ্টি হয়েছিল ৩৫০ বছর পূর্বে। যার প্রভাবে এই সময় ঘটবে ৪টি শুভ কাকতালীয় ঘটনা। তবে তার আগে যদি এই ২ বিশেষ জিনিস মেলে তাহলে তা ধন-সম্পদের সমান। তবে তা অবশ্যই নিবেদন করতে হবে শিবলিঙ্গে। আসুন সেই দুই বিশেষ জিনিস সম্পর্কে জেনে নেওয়া যাক।

আরো পড়ুনঃ ভুলেও বাড়িতে লাগাবেন না এই ৬ গাছ! পিছু ছাড়বে না মৃত্যু

পঞ্চমুখী রুদ্রাক্ষ

জ্যোতিষ শাস্ত্র মতে দেবাদিদেব মহাদেবের বেশ কিছু পছন্দের জিনিস রয়েছে। যা পাওয়া গেলে ব্যক্তির জন্য অত্যন্ত শুভ প্রমাণিত হয়। তেমনি চলতি বছরে যদি পঞ্চমুখী রুদ্রাক্ষ পান তাহলে তা রেখে দিন। শিবরাত্রির দিনে উপবাস করে মহেশ্বরের কাছে অর্পণ করুন। জীবনের সমস্ত সমস্যা দূরীভূত হবে। সমস্ত বিপদ থেকে রক্ষা করবেন ভোলেনাথ।

আরো পড়ুনঃ ভৌম প্রদোষের দিন করুন এই কাজ গুলি! ঋণের সমস্যা দূর হবে সহজেই!

পঞ্চ বেলপত্র

পঞ্চমুখী রুদ্রাক্ষের পাশাপাশি পঞ্চ বেলপত্র পাওয়াও অত্যন্ত শুভ। তবে পাঁচপত্র বিশিষ্ট বেলপাতা যদি মেলে তাহলে মহা শিবরাত্রির (Shiv Ratri Maha Yog) দিন উপবাস করে রাত্রিবেলা শিবলিঙ্গে নিবেদন করুন। পাশাপাশি শিব ধ্যান করলে ভগবান শিবের বিশেষ আশীর্বাদ পাওয়া যাবে। অর্থ সংকট থাকলে তা কেটে যাবে। পাশাপাশি মনস্কামনা পূরণ করবেন দেবাদিদেব মহাদেব।