Shiv Puja: অর্থলাভ করতে চাইলে আজই করুন এইভাবে শিবপুজো; ফল পাবেন হাতেনাতে

If you want to earn money, do this Shiva Puja today: হিন্দুধর্মে শিবের গুরুত্ব অপরিসীম, তিনি হলেন এই জগৎ সংসারের রক্ষাকর্তা। তাকে একবার সন্তুষ্ট করতে পারলে আপনার জীবনের সমস্ত বাধা বিপত্তি কেটে যাবে। খুব স্বল্প উপকরন দিয়ে মন থেকে তাকে ডাকলে তিনি অবশ্যই ভক্তদের সাড়া দেবেন। ভারতে বহু শিব মন্দির আছে এবং এক একটি মন্দিরের তাৎপর্য কিন্তু একেবারে আলাদা। আপনি চাইলে মন্দিরে গিয়ে কিংবা ঘরে বসেই শিবলিঙ্গকে পুজো (Shiv Puja) করতে পারেন।

শিবপুরাণ সম্পর্কে আশা করি সবাই জানেন। হিন্দুধর্মে এর মাহাত্ম্য কিন্তু অপরিসীম। শিবপুরাণকে মহাপুরাণ বলা হয়ে থাকে। যদি শিবপুরাণ আপনি পাঠ করে থাকেন অবশ্যই কিভাবে শিবলিঙ্গের পুজো (Shiv Puja) করে অর্থলাভ সম্ভব জেনে নিতে হবে। আপনার পরিবারে সুখ সমৃদ্ধি বৃদ্ধি পাবে শীঘ্রই। আজকের প্রতিবেদনে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

শিব পুরাণে বলা হয়েছে যে, আপনি যদি রাতে শিবলিঙ্গের (Shiv Puja) সামনে প্রদীপ জ্বালান তাহলে শুভ ফল পাওয়া যায়। এর সঠিক সময় হলো রাত ১১টা থেকে ১২টার মধ্যে। আপনি যদি শিবলিঙ্গের সামনে প্রদীপ জ্বালান তাহলে অবশ্যই লাভবান হবেন।

আরো পড়ুনঃ মহা শিবরাত্রিতে মহেশ্বরকে নিবেদন করুন এই ৫ ভোগ! মহাদেবের আশীর্বাদ থেকে বঞ্চিত হবেন না

শিবপুরাণে রাতে প্রদীপ জ্বালানো নিয়ে একটি সুন্দর কাহিনী বর্ণনা করা আছে। গুননিধি নামে একজন ব্যক্তি ছিলেন। দরিদ্র হওয়ার জন্য তার কাছে কোন খাবার ছিল না। একদিন খাবারের খোঁজে তিনি শিব মন্দিরের কাছে এসে উপস্থিত হন। মন্দিরে রাতের অন্ধকার থেকে মুক্তি পাবার জন্য নিজের পোশাক খুলে তিনি আগুন জ্বালিয়েছিলেন। তার এই কাজের ফলে তিনি মহাদেবের সাক্ষাৎ পান এবং তারা আশীর্বাদ লাভ করেন। পরবর্তী জন্মে তিনি কুবেরদেব হিসেবে জন্মগ্রহণ করেন। তাই মনে করা হয় রাত্রিবেলা শিবলিঙ্গের (Shiv Puja) সামনে প্রদীপ জ্বালালে অর্থ লাভ করা সম্ভব।

আরো পড়ুনঃ এই মন্ত্রেই করুন রাম বন্দনা! শ্রী রামের পাশাপাশি আশীর্বাদ মিলবে হনুমানজিরও!

শিবলিঙ্গ হল মহাদেবের প্রতীক। ভারতের নানা জায়গায় শিবলিঙ্গের পুজো করা হয় এবং বিভিন্ন মন্দিরও রয়েছে। আমাদের পশ্চিমবঙ্গে সব থেকে বিখ্যাত মন্দির হল তারকেশ্বর যেখানে ভক্ত সমা কমপ্লায় লেগেই থাকে। কোন কোন শিবলিঙ্গ নিজে থেকেই আবির্ভূত হয়েছে আবার কোন কোন শিবলিঙ্গ মানুষ দ্বারা তৈরি। বিভিন্ন জিনিস দিয়ে শিবলিঙ্গ তৈরি করা যায়। যেমন ব্রোঞ্জ, তামা, রুপো স্ফটিক ইত্যাদি ধাতু দিয়ে শিবলিঙ্গ তৈরি করা যায়। কিন্তু প্রত্যেকটি শিবলিঙ্গকে পুজো করার নিয়ম সম্পূর্ণ আলাদা।