Chaitra Navratri: দেবী দুর্গার আশীর্বাদে চৈত্র নবরাত্রিতে ঘটতে চলেছে এই বিরাট চমৎকার; জানেন বিস্তারিতভাবে

With the blessings of Goddess Durga, this great auspicious event is going to happen on Chaitra Navratri: সামনেই আসছে চৈত্র নবরাত্রি (Chaitra Navratri) আর এই বিশেষ দিনে ঘটতে চলেছে বিরাট চমৎকার। এই বিশেষ সময় গ্রহের রাজা সূর্য তার স্থান পরিবর্তন করতে চলেছে এবং তার এই স্থান পরিবর্তনের ফলেই সারা বছর বিভিন্ন রাশির উপর তার প্রভাব পড়বে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে এই দিনটির গুরুত্ব অপরিসীম। কি লেখা আছে বিভিন্ন রাশির ভাগ্যে আসুন জেনে নিই আজকের প্রতিবেদনে।

বিভিন্ন অভিজ্ঞ জ্যোতিষশাস্ত্রবিদদের মতে, এপ্রিল মাসেই পালন করা হয় হিন্দু নববর্ষ। চৈত্র মাস অর্থাৎ ৯ই এপ্রিল থেকে শুরু হচ্ছে চৈত্র নবরাত্রি (Chaitra Navratri) যা শেষ হবে ১৭ এপ্রিল। সূর্য ১৪ই এপ্রিল তার সব থেকে উচ্চস্থানে অর্থাৎ মেষ রাশিতে প্রবেশ করতে চলেছে। সূর্যের এই স্থান পরিবর্তনের ফলে সূর্য এবং মা দূর্গা দুজনের আশীর্বাদ পড়বে এই তিনটি রাশির উপর। এতে তাদের ভাগ্যের চাকা ঘুরে যাবে এক নিমেষেই। আর্থিক দিক থেকে শুরু করে স্বাস্থ্য এবং পারিবারিক দিকেও সফলতা আসবে।

মীন রাশি

সূর্যের এই বছরের ফলে মীন রাশির জাতক-জাতিকাদের জীবনে নেমে আসতে পারে সৌভাগ্য। ইতিবাচক প্রভাবে ভরে যাবে আপনার জীবন। প্রতিযোগিতামূলক পরীক্ষাতে সফলতা লাভ করতে পারেন। শিক্ষার্থীরা পড়াশোনার দিকে আগ্রহী থাকবেন এবং পরিবারের সদস্যরা পারস্পরিকভাবে মিলেমিশে থাকবে। দাম্পত্য জীবন সুখের হবে। এছাড়াও চাকরিতে পদোন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুনঃ আপনার হাতের মধ্যমার নিচে এই চিহ্ন নেই তো? নেমে আসতে পারে ঘোর বিপর্যয়

কর্কট রাশি

কর্কট রাশির জাতক জাতিকাদের জীবনে সূর্যের এই স্থান পরিবর্তন একটি গুরুত্বপূর্ণ প্রভাব ফেলতে চলেছে। মা দুর্গার আশীর্বাদে কর্মজীবন এবং ব্যবসা উভয় ভালো কাটবে। ব্যবসার জন্য আপনাকে দূরে কোথাও ভ্রমণ করতে যেতে পারে এবং তা অবশ্যই ফলপ্রসু হবে। এই চৈত্র নবরাত্রিতে (Chaitra Navratri) আটকে থাকা ধনপ্রাপ্তি ঘটতে পারে এবং সম্পত্তি কেনাবেচারও সম্ভাবনা রয়েছে। নিজে ব্যবসায় অর্থ বিনিয়োগ করার প্রয়োজন আছে।

আরও পড়ুনঃ নববর্ষের দিন মা লক্ষ্মীর কৃপায় ধনসম্পত্তি লাভ করতে পারে এই চার রাশি

মেষ রাশি

মেষ রাশির জাতক জাতিকারা এই নির্দিষ্ট সময়ে মা দুর্গা এবং ভগবান সূর্যের আশীর্বাদে লাভবান হবেন। চৈত্র নবরাত্রিতে (Chaitra Navratri) পরিবারের কোনো সদস্য যদি স্বাস্থ্যের অবনতি ঘটে তারও সমাধান হয়ে যাবে। যেকোনো শুভ কাজ হতে পারে, এছাড়া অমীমাংসিত কাজ সম্পন্ন হওয়ার মধ্যে দিয়ে ধন প্রাপ্তির যোগ আছে।