Vastu tips for cupboard: এই ভুল থেকে ১০ হাত দূরে থাকুন, নয়তো দারিদ্র্য ছেঁকে ধরবে

According to vastu tips for cupboard, keeping these items into it poverty always attract you: বাড়িতে যত আসবাবপত্র দেখা যায় তাদের মধ্যে অন্যতম প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ আসবাব হল আলমারি। আলমারিতে শুধুমাত্র যে টাকা-পয়সা জামা কাপড় রাখা হয় এমনটি নয় মূলত নিম্নবিত্ত এবং নিম্ন মধ্যবিত্ত পরিবারের কাছে আলমারি হল একটি সেফ লকার। সেখানে জামা কাপড়ের পাশাপাশি গুরুত্বপূর্ণ ফাইল নথিপত্র টাকা-পয়সা সোনা গহনা সবই তারা যত্ন করে গচ্ছিত রাখে। যার কারণে বাস্তুশাস্ত্র (Vastu tips for cupboard) অনুযায়ী এটা মনে করা হয় যে আলমারিতে স্বয়ং মা লক্ষ্মী বাস করেন।

কিন্তু আলমারিতে কোন জিনিস গুছিয়ে রাখার সময় আমরা এটা মাথায় রাখি না যে কোন জিনিস আলমারিতে রাখা উচিত এবং কোন জিনিস আলমারিতে রাখা উচিত নয়। তাই অনেক সময়ই এমন জিনিস আলমারিতে তুলে রাখা হয় যা বাস্তুশাস্ত্র অনুযায়ী (Vastu tips for cupboard) মোটেই শুভ নয়। যার ফলাফল অনুযায়ী আমাদের জীবনে সেই সব নেগেটিভ প্রভাব গুলি পড়তে শুরু করে। লক্ষীর আসনে এমন কোন দ্রব্য রাখা উচিত নয় যাতে মা লক্ষ্মী রুষ্ট হতে পারেন এবং সংসার ছেড়ে বিদায় নেন। মা লক্ষ্মী সংসার ছেড়ে বিদায় নিলে চরম দারিদ্রতার পাশাপাশি সংসারে নেমে আসে অরাজকতা এবং ছন্নছাড়া ভাব। তাই যা খুশি দিয়ে আলমারি ভর্তি করার আগে বাস্তুশাস্ত্র অনুযায়ী জেনে নেওয়া উচিত কোন কোন জিনিস আলমারিতে রাখা উচিত নয়।

কালো কাপড়

অনেকেই আলমারিতে টাকা রাখার জন্য কালো কাপড়ে মুড়িয়ে রাখেন। এতে দেবী লক্ষ্মী যাহার পর নাই রুষ্ট হয়ে থাকেন। টাকা মুড়িয়ে রাখার জন্য যেকোনো কাপড় ব্যবহার করা যেতে পারে কিন্তু মনে রাখতে হবে তা যেন কালো কাপড় না হয়।

ছেঁড়া কাগজ

মধ্যবিত্ত পরিবারে সবকিছুই গুছিয়ে দায় করে রাখার একটি অভ্যাস দেখা যায়। তাই অনেক সময় ফাইলের মধ্যে দরকারি নথিপত্রের সাথে সাথে ছেঁড়া কাগজও তুলে রাখা হয় এটি সংসারের শ্রী বৃদ্ধির উপর দারুন আঘাত আনে। তার পাশাপাশি ছেঁড়া কাগজ সংসারে একটি নেগেটিভ এনার্জি ও ছড়িয়ে দেয়।

পারফিউম

অনেক ক্ষেত্রেই দেখা যায় দামি পারফিউম অনেকে আলমারিতে তুলে রাখেন এটি করা একদমই অনুচিত এতে যেমন নেগেটিভ এনার্জির সঞ্চার হয় এমন টাকা পয়সার টানাটানি সম্মুখীন হতে হয়। তাই পরবর্তীতে আলমারির ভিতর পারফিউম রাখা থেকে বিরত থাকুন।

আয়না

অনেককেই দেখা যায় আলমারির ভিতর আয়না রেখে দেন। আয়না ছোট হোক বা বড় ভাঙ্গা হোক বা ভালো কখনোই আলমারিতে তা রাখা উচিত নয়। বাস্তুশাস্ত্র অনুযায়ী আলমারিতে আয়না রাখা খুবই অশুভ এমনকি আলমারির ভেতরের পাল্লা বা বাইরের পাল্লাতে ও আয়না লাগানো বাস্তুশাস্ত্র অনুযায়ী অশুভ বলে ধরা হয়।