Hindu Mantra: ঈশ্বরের কৃপাদৃষ্টি লাভ করতে গেলে লিখে জপ করুন এই আটটি মন্ত্র

Chant these eight mantra to get God’s favor in Hindu Religion: হিন্দু ধর্মে বিশেষ কিছু নিয়ম আছে যা অবশ্যই মানুষের কল্যাণের জন্য তৈরি করা হয়েছে। এই নিয়মগুলো মানলে আপনার জীবনে সর্বদা ঈশ্বরের কৃপা দৃষ্টি বজায় থাকবে। আমরা সাধারণত মন্ত্র (Hindu Mantra) জপের মাধ্যমে ঈশ্বর লাভের কথা বলা থাকি। এছাড়াও আপনি যদি মন্ত্র জপ করতে পারেন তাহলে আপনার একাধিক মনস্কামনা পূরণ হবে।

পাশাপাশি হিন্দু শাস্ত্রে এমন কিছু সহজসরল মন্ত্র (Hindu Mantra) আছে যা গ্রহদোষ দূর করতেও সাহায্য করে থাকে। মন্ত্র জপ করার দুই রকম পদ্ধতি রয়েছে, একটি লিখিত ও আরেকটি মৌখিক। সাধারণ মানুষ কিন্তু মৌখিক মন্ত্র জপে অভ্যস্ত। তবে জ্যোতিষশাস্ত্র অনুযায়ী সমস্ত মন্ত্রের মৌখিক জপ করা উচিত নয়। এমন বহু মন্ত্র আছে যা সর্বদাই লিখে জপ করা উচিত। কোন মন্ত্র লিখে জপ করা উচিত সেই মন্ত্র জপের কী নিয়ম ও এর দ্বারা কী লাভ হয়, তা জেনে নেওয়া যাক।

মন্ত্র (Hindu Mantra) লেখার সময় কিছু নির্দিষ্ট নিয়ম অবশ্যই পালন করতে হয়। নিম্নের সেই ব্যাপারে আলোচনা করা হলো। এক নির্দিষ্ট সময়ে নিয়ম মেনে মন্ত্র লেখা উচিত। যখনই কোন মন্ত্র লিখবেন শরীর এবং মনের পবিত্রতা অবশ্যই প্রয়োজনীয়। মন্ত্র লেখার আগে হাত এবং মুখ অবশ্যই ধুয়ে নেবেন।

আপনাকে মন্ত্র (Hindu Mantra) লেখার সময়ে ঈশ্বরের ধ্যান করতে হবে। যখনই কোন মন্ত্র লিখবেন তখনই আসনে বসে তবে লিখবেন। মন্ত্র লেখার সময় মৌন ধারণ করা উচিত। লেখার সময় মন্ত্রটি মনে মনে জপ করুন। কত সংখ্যক মন্ত্র লিখবেন, তা আগে থেকেই ঠিক করে নিন। এক দিন কম অন্য দিন বেশি মন্ত্র লিখবেন না।

যেসব মন্ত্র (Hindu Mantra) লিখতে হবে সেক্ষেত্রে মন্ত্র লেখার সময় একাগ্রতার প্রয়োজন। যখনই আপনি মন্ত্র লিখবেন অবশ্যই বুদ্ধি তীব্র হতে হবে ও মস্তিষ্কে শক্তি সঞ্চারিত হওয়ার প্রয়োজন রয়েছে। মন্ত্র যদি লিখে জপ করতে পারেন তবে তা শীঘ্রই সিদ্ধ হবে। এ ভাবে মন্ত্র জপ করলে মনস্কামনা শীঘ্র পূর্ণ হয়। যদি লিখে মন্ত্র জপ করতে পারেন তাহলে শরীরে দিব্য তেজ উৎপন্ন হবে। হিন্দু শাস্ত্র মতে যদি মন্ত্র লিখে জপ করতে পারেন তাহলে আপনার সমস্ত ধরনের দোষ দূর হয়ে যাবে। গ্রহ দোষ দূর করার জন্য এটি খুবই উপযুক্ত।

আরো পড়ুনঃ সকালে ঘর থেকে বের হওয়ার আগেই জানুন আপনার দৈনিক রাশিফল!

এবার জানতে হবে কোন কোন মন্ত্র আমাদের লিখে জপ করা উচিত –
১. কৃষ্ণায় বাসুদেবায় হরয়ে পরমাত্মনে।
প্রণত ক্লেশনাশায় গোবিন্দায় নমো নমঃ।।

২. ওম হং হনুমতে নমঃ

৩. ওম নমঃ শিবায়

৪. শ্রী রাম, জয় রাম, জয় জয় রাম

৫. ওম গং গণপতয়ে নমঃ

৬. ওম নমো নারায়ণা।
যা শ্রীমন নারায়ণ নারায়ণ হরি-হরি।
৭. ওম নাপায়ণায় বিদ্মহে। বাসুদেবায় ধীমহি। তন্নো বিষ্ণু প্রচোদয়াৎ।।

৮. ওম ভূর্ভুবঃ স্বঃ তৎসবিতুর্ভরেণ্যং ভর্গো দেবস্য ধীমহি ধিয়ো য়ো নঃ প্রচোদয়াৎ।।