Month of Baishakh: বৈশাখ মাসে এই কাজটি করলে উপচে পড়বে আপনার ধন-সম্পত্তি

If you do this in the month of Baisakh, your wealth will overflow: সবে শুরু হয়েছে ১৪৩১ সাল। বছরের প্রথম মাস হলো বৈশাখ মাস (Month of Baishakh) এবং এই মাস থেকেই সূচনা হয়ে যায় নতুন বঙ্গাব্দ এর। এই মাসের গুরুত্ব অন্যান্য মাসের তুলনায় অনেক বেশি। বৈশাখ মাসের নামকরণ করা হয়েছে বিশাখা নক্ষত্র থেকে। এই মাসে এমন কি কাজ করা যায় যার ফলে আপনার ভাগ্য রীতিমতো বদলে যাবে? আজকের প্রতিবেদনে বিস্তারিতভাবেই জানতে পারবেন।

এমন বহু কাজ আছে যা এই মাসে (Month of Baishakh) করলে আপনার ধন-সম্পত্তি বৃদ্ধি পাবে এবং সাথে সাথে সৌভাগ্য ফিরে আসবে আপনার জীবনে। অন্তত হিন্দু জ্যোতিষ শাস্ত্রে এমনটাই উল্লেখ করা রয়েছে। জানুন পুণ্যলাভের জন্য এই মাসে কী কী করবেন?

আসলে বৈশাখ মাস (Month of Baishakh) হলো ভগবান বিষ্ণুর মাস। অনেকে বছরের প্রথম মাসকে মাধবমাস-ও বলে থাকে। এই মাসে সাধারনত গরমের দাবদাহ অনেক বেশি থাকে। তীব্র দহনের ফলে এই মাসে তৃষ্ণার্তকে জলদান করা উচিত। আপনি অবশ্যই জল ও খাবার দিয়ে জীবসেবা করুন। পাশাপাশি পশুপ্রাণীদের শিবজ্ঞানে সেবা করুন।

আরো পড়ুনঃ কিভাবে করবেন পুজো দাঁড়িয়ে না বসে জানুন বিস্তারিত আজকের প্রতিবেদনে

বৈশাখ মাসে হিন্দুদের অন্যতম বড় একটি উৎসব অক্ষয় তৃতীয়া পালন করা হয়। এই বিশেষ দিনে বহু শুভ কাজ সম্পন্ন হয়। যদি আপনি এই বিশেষ দিনে সোনা ও রুপোর গয়না কেনেন তা আপনার পক্ষে অত্যন্ত শুভ হবে। তাহলে মা লক্ষ্মী তুষ্ট হন। এছাড়াও বৈশাখ মাসে জমি বাড়ি কিনলেও তা শুভ বলে মনে করা হয়। তবে এই মাসে কখনোই বেশি বেলা পর্যন্ত ঘুমোবেন না। চেষ্টা করবেন সকালবেলা উঠে ভগবানের পুজো করার।

এমনিতেই গরমের মানুষের খুব কঠিন অবস্থা থাকে এই মাসে, তাই ভুলেও এই মাসে জল অপচয় করবেন না। তুলসিগাছে ঝারা বেঁধে রাখুন এই মাসে। নিয়মিত তুলসিগাছের সেবাযত্ন করুন। তাতে মা লক্ষ্মী এবং শ্রীবিষ্ণু আপনার প্রতি সন্তুষ্ট হবেন।