Akshaya Tritiya Mantras: অক্ষয় তৃতীয়ায় পাঠ করুন এই ৫ মন্ত্র, জীবনে আনুন সৌভাগ্যের বর্ষা

Recite these mantras on Akshaya Tritiya for good luck in life: অক্ষয় তৃতীয়া, যা ‘আখা তিজ’ নামেও পরিচিত, হিন্দু ধর্মের একটি অত্যন্ত শুভ দিন যা নতুন উদ্যোগ শুরু করা, সোনায় বিনিয়োগ করা এবং সমৃদ্ধি ও প্রাচুর্যের জন্য আশীর্বাদ চাওয়ার তাৎপর্যের জন্য উদযাপিত হয়। এটি বিশ্বাস করা হয় যে অক্ষয় তৃতীয়ায় গৃহীত যে কোনও কাজ বা অক্ষয় তৃতীয়ায় মন্ত্র (Akshaya Tritiya Mantras) অফুরন্ত সমৃদ্ধি এবং সাফল্য নিয়ে আসবে।

অক্ষয় তৃতীয়ায় মন্ত্র (Akshaya Tritiya Mantras) জপ করা অত্যন্ত উপকারী বলে মনে করা হয়, কারণ তারা জীবনের সমস্ত ক্ষেত্রে সম্পদ, সমৃদ্ধি এবং প্রাচুর্যের জন্য ঐশ্বরিক আশীর্বাদকে আহ্বান করে বলে বিশ্বাস করা হয়। এই বছর অক্ষয় তৃতীয়া ১০ই মে ২০২৪, শুক্রবার উদযাপিত হবে। আসুন জেনে নেই কিছু শক্তিশালী মন্ত্র যা ২০২৪ সালের অক্ষয় তৃতীয়ায় সমৃদ্ধি এবং প্রাচুর্যের জন্য জপ করা যেতে পারে।

১. গণেশ মন্ত্র

“ওম গম গণপতয়ে নমঃ॥”

ভগবান গণেশ সর্ব বাধা অপসারণকারী প্রভু হিসাবে খ্যাত। অক্ষয় তৃতীয়ায় এই মন্ত্রটি (Akshaya Tritiya Mantras) জপ আপনার সমৃদ্ধি এবং প্রাচুর্যের পথে বাধা সৃষ্টিকারী এমন কোনও বাধা দূর করতে সাহায্য করতে পারে। এটি সমস্ত প্রচেষ্টায় সাফল্য এনে দেয় এবং ভক্তকে সৌভাগ্যের অধিকারী করে তোলে বলে বিশ্বাস করা হয়।

২. দেবী লক্ষ্মী মন্ত্র

“ওম শ্রীম হ্রিম ক্লীম আইম শ্রীম লক্ষ্মী নারায়ণ নমঃ।
“ওম শ্রীম হ্রীম ক্লীম আইম শ্রীম লক্ষ্মী নারায়ণায় নমঃ”

দেবী লক্ষ্মী সম্পদ, সমৃদ্ধি এবং প্রাচুর্যের দেবী। অক্ষয় তৃতীয়ায় এই মন্ত্রটি জপ করলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে পারেন এবং আপনার জীবনে সম্পদ এবং সমৃদ্ধি বৃদ্দধ পেতে পারে। এটি আর্থিক স্থিতিশীলতা এবং সম্পদের প্রাচুর্য এনে দেয় বলে বিশ্বাস করা হয়।

৩. ভগবান কুবের মন্ত্র

“ওম যক্ষ, কুবের, বৈশ্রবণ, সম্পদ ও শস্যের অধিপতি, আমাকে ধন ও শস্যের সমৃদ্ধি দান করুন। স্বহা।
“ওম যক্ষয়া কুবেরয়া বৈশ্রাবনায়া। দেহি দাপায়া স্বাহা।

ভগবান কুবেরকে সম্পদের দেবতা হিসেবে বিবেচনা করা হয় এবং বিশ্বাস করা হয় যে তিনি ধন-সম্পদের অভিভাবক। অক্ষয় তৃতীয়ায় এই মন্ত্রটি (Akshaya Tritiya Mantras) জপ করা আপনার জীবনে সম্পদ, সমৃদ্ধি এবং প্রাচুর্যকে আকর্ষণ করতে পারে। এটি ব্যবসায়িক উদ্যোগে আর্থিক বৃদ্ধি এবং সাফল্য এনে দেয় বলে বিশ্বাস করা হয়।

আরো পড়ুনঃ কুবের মন্ত্র বদলে দেবে আপনার ভাগ্য; আজই জানুন বিস্তারিতভাবে

৪. ভগবান বিষ্ণু মন্ত্র

“ওম নমো ভগবতে বাসুদেবায়॥”

ভগবান বিষ্ণু মহাবিশ্বের রক্ষক এবং ধার্মিকতার রক্ষক হিসাবে পরিচিত। অক্ষয় তৃতীয়ায় এই মন্ত্রটি জপ করে ভগবান বিষ্ণুর আশীর্বাদ প্রার্থনা করতে পারেন এবং এই মন্ত্র আপনার জীবনে শান্তি, সমৃদ্ধি এবং প্রাচুর্য আনতে পারে। এটি বাধা দূর করে এবং সমস্ত প্রচেষ্টায় সাফল্য নিশ্চিত করে বলে বিশ্বাস করা হয়।

৫. দুর্গা মন্ত্র

“ওম দম দূর্গায়ে নমঃ”

দেবী দুর্গাকে ঐশ্বরিক মা এবং মহাবিশ্বের রক্ষক হিসাবে শ্রদ্ধা করা হয়। অক্ষয় তৃতীয়ায় এই মন্ত্রটি জপ করলে দেবী দুর্গার আশীর্বাদ পেতে পারেন এবং আপনাকে নেতিবাচক শক্তি থেকে রক্ষা করতে পারে। এটি আপনার জীবনে শক্তি, সাহস এবং সমৃদ্ধি নিয়ে আসে বলে বিশ্বাস করা হয়।

২০২৪ সালের অক্ষয় তৃতীয়ায় এই শক্তিশালী মন্ত্রগুলি (Akshaya Tritiya Mantras) উচ্চারণ করা জীবনের সমস্ত ক্ষেত্রে সমৃদ্ধি এবং প্রাচুর্যের জন্য ঐশ্বরিক আশীর্বাদকে আহ্বান করতে পারে।