Thurs Day Astrology Tips : বৃহস্পতিবার এই কাজগুলি করলে জীবন ধ্বংস! গুরুবারে ভুলেও করবেন না এই কাজগুলি

Thurs Day Astrology Tips : জ্যোতিষ পঞ্চাঙ্গ অনুসারে সপ্তাহের প্রতিটি দিনই কোন না কোন দেবদেবীকে সমর্পিত। একই সঙ্গে প্রত্যেকটি বারের সঙ্গে রয়েছে গ্রহ যোগ। উৎসর্গীকৃত এই দিনগুলির মধ্যে বিশেষভাবে গুরুত্বপূর্ণ বৃহস্পতিবার। বাঙালির বাড়িতে যা লক্ষী বার নামে পরিচিত। বৃহস্পতিবার সমর্পিত ব্রহ্মা, বিষ্ণু আবদলু দেবী লক্ষীকে। একই সঙ্গে এই দিনটি দেব গুরু বৃহস্পতির প্রতি উৎসর্গীকৃত। তাই বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর পুজো করার রীতি রয়েছে। একই সঙ্গে আপনার ভাগ্যে বৃহস্পতিকে উজ্জ্বল করতে এই দিন অনেকেই পূজো পাঠ করেন। দেবী লক্ষ্মীর আরাধনা করা হয়।

কিন্তু এই বৃহস্পতিবার এমন কিছু কাজ রয়ে, ছে যা করলে দুর্ভাগ্য আপনার পিছু ছাড়বে না। তাই জেনে নিন লক্ষীবারে কি কি কাজ করা একেবারেই উচিত নয়। উল্লেখ্য, সৌরমণ্ডলের সবথেকে বড় গ্রহ বৃহস্পতি। বৃহস্পতিকে পুরান অনুযায়ী দেবতাদের গুরু বলা হয়। তাই সমস্ত গ্রহের কর্তা হিসেবে বিবেচনা করা হয় বৃহস্পতিকে। জ্যোতিষ শাস্ত্র মতে এই দিন এমন কিছু ভুল রয়েছে, যেগুলি করলে আপনার উন্নতি স্তব্ধ হয়ে যেতে পারে। আর্থিক সমস্যা আপনার ঘাড়ে চেপে বসতে পারে।

মনে করা হয়, বৃহস্পতিবার দক্ষিণ দিকে যাত্রা করা উচিত নয়। কারণ দক্ষিণে বিভ্রান্তি তৈরি হয়। যদি একান্তই দক্ষিণে যাত্রা করার প্রয়োজন হয়, তার জন্য আগে ভগবান বিষ্ণুকে স্মরণ করতে হয়। ভগবান বিষ্ণুর সহস্রনাম জপ করার পরেই বৃহস্পতিবার দক্ষিণ দিকে যাত্রা করা উচিত। তাও খুব প্রয়োজনে।

জ্যোতিষ শাস্ত্র মতে, বৃহস্পতিবার কাপড় ধোয়া, ঘর মোছা নিষেধ। এইসব কাজ করলে দেবগুরু দুর্বল হয়ে পড়েন। এমনটাই বিশ্বাস। তখন মানুষের সৌভাগ্য লাভের রাস্তায় বাধা আসতে পারে। তাই বৃহস্পতিবার যথাসম্ভব কাপড় ধোয়া এবং ভর মোচা থেকে বিরত থাকা উচিত।

জ্যোতিষ শাস্ত্র মতে বিশ্বাস, বৃহস্পতিবার যদি নিষ্ঠার সঙ্গে উপবাস রাখা যায় এবং বিষ্ণুর পূজো করা যায়, তাহলে খুব সহজেই লাভ করা যায় ভগবান বিষ্ণু আশীর্বাদ। জীবন থেকে দূর হয় সমস্ত বাধা বিপত্তি।

জ্যোতিষ শাস্ত্র মতে বৃহস্পতিবার গুরুজনদের সম্মান করা উচিত। পিতা-মাতা, গুরু এবং ভগবানের অবমাননা করলে সমূহ ক্ষতি হওয়ার সম্ভাবনা। তাই সপ্তাহের এই বিশেষ দিনটিতে গুরুজনদের সম্মান করা খুবই গুরুত্বপূর্ণ।