Akshaya Tritiya Special Dishes: অক্ষয় তৃতীয়ার দিনে সোনা বাদেও সমৃদ্ধি আনবে এই বিশেষ খাবারগুলো

Apart from gold, these special dishes will bring prosperity on Akshaya Tritiya: হিন্দু ধর্মের মানুষের কাছে একটি গুরুত্বপূর্ণ দিন হলো অক্ষয় তৃতীয়া। এই শুভদিনে নানাবিধ পুজোর মাধ্যমে ভগবানের আরাধনা করা হয়। লক্ষ্মী গণেশ পূজার মাধ্যমে অনেকেই ধন এবং সমৃদ্ধি বয়ে নিয়ে আসতে চায় নিজেদের জীবনে। অক্ষয় তৃতীয়া এটি মাহাত্ম্যপূর্ণ দিন কিন্তু এর আসল অর্থ কি জানা আছে আপনাদের? অক্ষয় মানে যা কোনদিনও কমবে না। আপনার ধন-সমৃদ্ধি সর্বদা বৃদ্ধি পেতে থাকবে। তৃতীয়া মানে হল চাঁদের তৃতীয় অবস্থা। এই দিনটিতে বিশেষ বিশেষ খাবারের (Akshaya Tritiya Special Dishes) মাধ্যমেও সমৃদ্ধি বয়ে আসে আমাদের জীবনে।

সাধারণত ভালো ভালো খাবার মানুষের রসনার তৃপ্তিতে সহায়তা করে। কিন্তু খাবার জীবনে সমৃদ্ধি বয়ে আনতে পারে সেটা কি কখনো ভেবে দেখেছেন? আজকের প্রতিবেদনটি যদি মনোযোগ সহকারে পড়েন তাহলে জানতে পারবেন কোন কোন খাবার (Akshaya Tritiya Special Dishes) অক্ষয় তৃতীয়ার দিনই মানুষের ভাগ্য পরিবর্তনে সহায়তা করতে পারে।

নারকেল

নারকেল এমন একটি ফল (Akshaya Tritiya Special Dishes) যেটি যে কোন শুভ কাজে খুবই কাজে লাগে। এই বিশেষ দিনে ব্রাহ্মণদের যদি আপনি নারকেল দান করেন তাহলে আপনার অতীতের পূর্বপুরুষদের করা সমস্ত পাপ থেকে মুক্তি লাভ করবেন।

সুপারি দিয়ে পান

আপনি যদি অক্ষয় তৃতীয়ার দিন কাউকে সুপারি দিয়ে পান দান করেন তাহলে আপনার জীবনে শুভ প্রভাব পড়বে।

মুসুর ডাল

মুসুর ডাল আপনার জীবনে সমৃদ্ধি বয়ে নিয়ে আসবে। তৃতীয়ার দিন এই জিনিসটি কিনলে বদলে যাবে আপনার ভাগ্য। আর্থিক পরিস্থিতি আমল পরিবর্তন ঘটাতে চাইলে অক্ষয় তৃতীয়ার দিন অবশ্যই চিনতে পারেন মুসুর ডাল। জলে ভিজিয়ে রাখলে ডালটি ফুলে উঠবে যা অর্থকে সমৃদ্ধশালী করার প্রতীক।

আরো পড়ুনঃ  দুষ্টের দমনের জন্য মা কালী কাটলেন অসুরের গলা; শুনেছেন এমন কাহিনী?

মাখন

যদি কাউকে মাখন দান করেন তাহলে এই বিশেষ দিনে আপনি শিক্ষা ক্ষেত্রে সাফল্য লাভ করতে পারবেন।

সবুজ শাকসবজি

সবুজ শাকসবজি যেমন স্বাস্থ্যকর তেমনি কিন্তু অর্থের প্রতীক। আপনি যত বেশি খাবেন ততই আপনার ধন-সম্পত্তির বৃদ্ধি ঘটবে এমনটাই হিন্দু শাস্ত্রে বিশ্বাস করা হয়।

ঘি

এটিকে হিন্দু ধর্মে পবিত্র জিনিস হিসেবে গণ্য করা হয়। বাড়িতে নেতিবাচকতা দূর করে ইতিবাচক প্রভাব বজায় রাখতে সাহায্য করে। তাই অক্ষয় তৃতীয়ার দিন ঘিয়ের আলাদাই মাহাত্ম্য রয়েছে।