Hanumanji Mantras: শাস্ত্রমতে মঙ্গলবার এই নিয়ম মেনে করুন হনুমানজির পুজো; বদলাবে আপনার ভাগ্য

According to the scriptures worshipping Hanumanji by reciting Mantras will change luck: হিন্দুধর্মের বহু মানুষ বিশ্বাস করেন যে নিষ্ঠা ও মনোযোগ সহকারে যদি হনুমানজির (Hanumanji Mantras) পুজো করা হয় তাহলে তিনি সমস্ত বিপদ থেকে রক্ষা করবেন। এই বিশ্বাসের থেকেই প্রতি মঙ্গলবার ভক্তরা হনুমানজির পুজো করে থাকেন। কিন্তু বিভিন্ন রকম আচার নিয়ম মেনে পুজো করার পরেও আপনি হয়তো সঠিক ফল লাভ করতে পারছেন না। এ পেছনে লুকিয়ে আছে বিশেষ কিছু কারণ যা আপনাকে অবশ্যই জানতে হবে।

আজকের প্রতিবেদনে আপনি হনুমানজিকে (Hanumanji Mantras) পুজো করার সমস্ত রকম নিয়ম এবং বিধি সম্পর্কে জানতে পারবেন। শাস্ত্র মতে পুজোর উপাচার যদি সঠিক না হয় তাহলে ভগবান সন্তুষ্ট হন না। তাই বজরংবলী কিংবা হানুমানজিকে সন্তুষ্ট করতে গেলে অবশ্যই আপনাকে এই নিয়ম মানতে হবে। আসুন দেরি না করে জেনে নিই কি সেই নিয়ম?

হনুমানজিকে (Hanumanji Mantras) পুজো করার বিভিন্ন রকম উপায়ে শাস্ত্রে বর্ণনা করা আছে। যার মধ্যে কিছু কিছু উল্লেখযোগ্য উপায় তুলে ধরা হলো আপনাদের সামনে। এইসব পদ্ধতির যদি আপনারা সঠিকভাবে পালন করেন তাহলে সমস্ত রকম বাধা-বিপত্তি দূর হয়ে যাবে এবং জীবনে সুখ ও শান্তি বজায় থাকবে। আর্থিক কষ্ট দূর করার জন্য এই নিয়ম গুলো সত্যি কার্যকরী।

প্রত্যেক মঙ্গলবার স্নান সেরে ১১ টি পিপল গাছের পাতা নিতে হবে এবং সেগুলোকে ভালোভাবে ধুয়ে তাতে কুমকুম কিংবা চন্দন দিয়ে লিখতে হবে শ্রীরাম। এই পাতার মালা বানিয়ে হনুমানজিকে (Hanumanji Mantras) অর্পণ করতে হবে তাহলে আপনার জীবনের সমস্ত রকম আর্থিক বাধা-বিপত্তি দূর হয়ে যাবে। হনুমানজির লাড্ডু খুবই পছন্দের জিনিস। প্রত্যেক মঙ্গলবার যদি হনুমানজিকে লাড্ডু অর্পণ করেন এবং তার ওপরে তুলসী পাতা দেন তাহলে আপনি এর ফল পাবেন হাতেনাতে। গ্রহ শান্তির জন্য এটি খুবই কার্যকরী একটি উপায়।

আরো পড়ুনঃ অক্ষয় তৃতীয়ার দিনে সোনা বাদেও সমৃদ্ধি আনবে এই বিশেষ খাবারগুলো

ধরুন বহুদিন যাবত কোন কাজ আটকে রয়েছে কিংবা কোন শুভ কাজে আপনি বাড়ি থেকে বের হচ্ছেন তাহলে হনুমান দিকে একটি পান অর্পণ করুন; দেখবেন আপনি সমস্ত কাজে সফলতা পাবেন। এছাড়া হনুমানজিকে জুঁই তেল এবং ফুল নিবেদন করলে আপনার গৃহে সর্বদা বজায় থাকবে সুখ ও সমৃদ্ধি। তাই দেরি না করে পালন করতে শুরু করে দিন এই বিশেষ নিয়ম গুলো আপনার জীবন থেকে দূর হয়ে যাবে সমস্ত রকম দুশ্চিন্তা।