Phalharini Amavasya: ফলহারিনী অমাবস্যায় মায়ের আশীর্বাদ লাভ করতে চাইলে নিবেদন করুন এই ফলগুলো

Offer these fruits if you want to get the blessings of Maa Kali on Phalharini Amavasya: চলতি মাসে অর্থাৎ জৈষ্ঠ মাসের অমাবস্যা ফলহারিনী অমাবস্যা নামেই বিখ্যাত। এইদিন ভক্তরা মায়ের আশীর্বাদ লাভ করার জন্য মা কালীর পুজো করে থাকেন। দেবীকে ফলহারিণী রূপে এই বিশেষ দিনে পুজো করা হয়। যারা প্রত্যেক বছর এই বিশেষ দিনে পুজো করেন তারা নিশ্চয়ই জানতে ইচ্ছুক কোন বিশেষ সময় এই পুজো করা যাবে এই বছর।

জৈষ্ঠ মাসের অমাবস্যা তিথি অর্থাৎ ফলহারিনী অমাবস্যায় (Phalharini Amavasya) পুজো দেওয়া যাবে ৫ই জুন বুধবার সাতটা পনের মিনিট থেকেই। এই বিশেষ তিথি থাকবে পরের দিন অর্থাৎ বৃহস্পতিবার ৬ জুন বিকেল ৫টা ৫৩ মিনিট পর্যন্ত। যারা এই বিশেষ চিঠিতে মাকে ফল নিবেদনের মাধ্যমে পুজো দিতে চান তারা অবশ্যই আজকে প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন।

তবে যদি সূর্যাস্তের সময়টা ধরেন তাহলে ৬ই জুন এর আসল দিন। সাধারণত মা কালীর পুজো করা হয় নিশিরাতে তাই পাঁচই জুন অমাবস্যা তিথি লাগার সাথে সাথেই এই পুজো করা যেতে পারে। বহু ভক্ত ৫ই জুন রাত্রিবেলা ফলহারিণী অমাবস্যাতে (Phalharini Amavasya) মাকে পুজো নিবেদন করবেন। জৈষ্ঠ মাসের এই অমাবস্যা তিথিতে নানা রকমের ফল পাওয়া যায় এবং এই বিভিন্ন ধরনের ফল মা কালীকে নিবেদন করা হয়।

আরো পড়ুনঃ এই কয়েকটি অভ্যাস বাদ দিলেই হতে পারবেন ধনী; জানুন বিস্তারিতভাবে

আপনি যদি এই বিশেষ তিথিতে মায়ের আশীর্বাদ লাভ করতে চান তাহলে মাকে বিজোড় সংখ্যায় ফল নিবেদন করুন। কোন ফল না পেলে আপেল কিংবা পেয়ারা নিবেদন করতে পারেন। বিজোড় সংখ্যায় আম, জাম, লিচু নিবেদন করা যেতে পারে। মা কালীকে সন্তুষ্ট করতে তার ভক্তরা এই দিন বহু ফল নিবেদন করবেন মায়ের পায়ে।

আপনিও কি চান আপনার সংসার সমৃদ্ধশালী হোক এবং ধন-সম্পদে পরিপূর্ণ থাকুক? তাহলে অবশ্যই এই ফলহারিণী অমাবস্যা (Phalharini Amavasya) তিথিতে মায়ের আরাধনা করুন। মায়ের আরাধনা করলে মা সকল ভক্তের মনোবাঞ্ছা পূরণ করে। আপনার সংসার এবং জীবনের ওপর সর্বদা বজায় থাকবে মা কালীর আশীর্বাদ।