Maha mrityunjaya mantra: অকালমৃত্যু ঘেঁসবে না, কাটবে সব বিপদ! মহাদেবের অলৌকিক এই মন্ত্র যেন ম্যাজিক

Chant the Maha mrityunjaya mantra, even death cannot touch you: পূরণে কথিত আছে সমুদ্র মন্থন-এর সমুদ্র থেকে উঠে আসা বিষের প্রভাব থেকে ধরাধামকে রক্ষা করতে সেই বিষ নিজের কন্ঠে গ্রহণ করেছিলেন মহাদেব। তার সম্পর্কে বলা হয় তিনি একটি বেল পাতাতেই তুষ্ট। তিনি সকলকে সব বিপদ থেকে রক্ষা করেন। মহাদেবের একটি বিশেষ মন্ত্র হলো মহামৃত্যুঞ্জয় মন্ত্র (Maha mrityunjaya mantra)। মনে করা হয় এই মন্ত্র জপ করলে জীবনের নানা খারাপ প্রবাবগুলি দূর হয়ে যায়। এছাড়া গুরুতর রোগ থেকে মুক্তি পেতে, অকালমৃত্যুর ভয় কাটাতে এই মন্ত্র অত্যন্ত উপযোগী। প্রাচীন হিন্দু পুরাণ এবং শাস্ত্রে বিভিন্ন জটিল রোগ, দুর্ঘটনা, মাঙ্গলিক দোষ, কালসর্প দোষ, ভূত-প্রেত সংক্রান্ত দোষ, অশুভ গ্রহের প্রভাব ইত্যাদি থেকে মুক্তি পেতে এবং আয়ু বৃদ্ধির জন্য মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করার কথা বলা হয়। জেনে নিন এই মন্ত্রের উপকারিতা সম্পর্কে।

১) দীর্ঘ জীবন লাভ- প্রত্যেক মানুষই দীর্ঘ জীবন লাভের মাধ্যমে পৃথিবীতে নিজেকে বাঁচিয়ে রাখতে চান। নিয়মিত মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলে এই দীর্ঘ জীবনের ফল পাওয়া যায়।মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলে একজন ব্যক্তি ভয় ও অকাল মৃত্যু থেকে মুক্তি পায় (Maha mrityunjaya mantra)।

২) সুস্বাস্থ্য লাভ- প্রতিটি মানুষই নিজের সুস্থ জীবন কামনা করেন। শাস্ত্র মতে মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলে মানুষের মারাত্মক রোগ হয় না। এই মন্ত্র জপ করলে সমস্ত রোগ থেকে মানুষ দূরে অবস্থান করেন।

৩) সম্পদ ও গৌরব অর্জন- মহামৃত্যুঞ্জয় মন্ত্রের (Maha mrityunjaya mantra) নিয়মিত জপ মানুষ সুখ সমৃদ্ধি লাভ করে। সেই সঙ্গে সম্পদ, গৌরব, আরাম-বিলাসের বিভিন্ন জিনিস তারা নিজেদের কাছে পেয়ে যান। কোনোদিন অর্থ ও শস্যের অভাব হয় না।

৪) সম্মান এবং খ্যাতি লাভ- নিয়মিত মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করলে কোনো ব্যক্তি সমাজে পদ, সম্মান ও খ্যাতি লাভ করেন। মহামৃত্যুঞ্জয় মন্ত্রের শুভ ফলে তার সাফল্য কেউ খন্ডাতে পারে না।

৫) সন্তান লাভ- মহামৃত্যুঞ্জয় মন্ত্র নিয়মিত জপ করলে নিঃসন্তান দম্পতি ও সন্তান লাভের সুখ ভোগ করেন।

এগুলি ছাড়াও ভক্ত নিয়মিত মহামৃত্যুঞ্জয় মন্ত্র (Maha mrityunjaya mantra) জপ করলে মহাদেবের কৃপায় তার শারীরিক শক্তি বৃদ্ধি পায়, ফলে রোগ ব্যাধি দূরে সরে যায়। অর্থনৈতিক অবস্থা উন্নতি হয়। কোনোদিন চরম দারিদ্রের সম্মুখীন তাকে হতে হয় না। পরিবারেও সর্বদা সুখ শান্তি বজায় থাকে। নিয়মিত এই মন্ত্র উচ্চারণে ভক্ত যে কোনো ধরনের দুর্ঘটনা থেকে বাঁচতে পারেন। কর্মক্ষেত্রে সহজেই সাফল্য লাভ হয়। শত্রুর বিনাশ ঘটে। গৃহ, জমি ও সম্পত্তি বা মামলা সংক্রান্ত সমস্যা থেকে সহজেই মুক্তি লাভ হয়।