Navaratri 2023: মায়ের বিশেষ আশীর্বাদ পেতে নবরাত্রিতে কিনুন এইগুলি

Buy these items on Navratri to get Mother’s special blessings: চলতি বছর শারদীয়া নবরাত্রি (Navaratri 2023) ১৫ অক্টোবর, রবিবার থেকে শুরু হবে, ২৪ অক্টোবর পর্যন্ত চলবে। হিন্দুদের কাছে নবরাত্রির নয় দিন অত্যন্ত শুভ ও পবিত্র। আপনি নিজের সৌভাগ্য ফিরিয়ে আনতে এই ৯ দিনে কিছু বিশেষ শুভ জিনিস কিনতে পারেন, এরফলে মা দুর্গার কৃপায় প্রচুর ধন-সম্পদ লাভ হয়। ধন-সম্পদ ও উন্নতি লাভের জন্য নবরাত্রির সময় আপনি এই জিনিসগুলির যে কোনও একটি আপনার বাড়িতে আনতে পারেন।

শারদীয়া নবরাত্রির (Navaratri 2023) প্রথম দিনে একটি লাল ত্রিভুজাকার পতাকা কিনুন। আপনার বাড়ির মন্দিরে মাতৃদেবীর সামনে পতাকাটি রাখুন এবং প্রতিদিন পুজো করুন এবং নবমীর দিন এই পতাকাটি মন্দিরের গম্বুজে রাখুন। এরফলে আপনার পরিবারে সুখ ও সমৃদ্ধি আসে।

শারদীয়া নবরাত্রির (Navaratri 2023) সময়, যদি সম্ভব হয় মা দুর্গার পায়ের ছাপ কিনে বাড়িতে নিয়ে আসুন এবং প্রতিদিন তার পূজা করুন। আপনার ঘরে মঙ্গল আসবেই। তবে মনে রাখবেন দেবীর পায়ের ছাপ এমন জায়গায় রাখতে হবে, যেখানে তাঁকে সঠিক ভাবে সম্মান জানানো যাবে।

জানেন কি দুর্গা বিসা যন্ত্র একটি অলৌকিক যন্ত্র? হিন্দুশাস্ত্রে বিশ্বাস করা হয়, দুর্গা বিসা যন্ত্র ঘরে রাখলে আর্থিক ক্ষতি হয় না। বরং সম্পদ অলৌকিকভাবে বৃদ্ধি পায়। এমনকি কর্মক্ষেত্রে অগ্রগতি আসে। নবরাত্রির সময়ে এটিও কিনতে পারেন।

নবরাত্রির (Navaratri 2023) সময়, বাড়িতে মা দুর্গার একটি ছবি বা মূর্তি কিনে আনুন এবং সমস্ত আচার মেনে পূজা করুন। নবরাত্রির পরেও প্রতিদিন পুজো করতে হবে। আপনি কখনও সম্পদের অভাব বুঝতে পারবেন না এবং সব সময় সুখ থাকবে। সনাতন ধর্মে কলশকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। কলশ স্থাপনের মধ্য দিয়ে কিন্তু নবরাত্রি শুরু হয়। শারদীয়া নবরাত্রির সময় আপনার বাড়িতে অবশ্যই একটি মাটি, রূপা, সোনা বা পিতলের কলশ আনতে হবে। এতেও দেবী খুশি হন।