Vastu tips for home: অভাব কাটবে বাড়ির ৬ জিনিসের বদলে! প্রসন্ন হবেন লক্ষ্মী

As per vastu tips to change life change these 6 things in your home: একজন মানুষের জীবন কোন খাতে বইবে তার অনেকটাই নির্ভর করে বাস্তুশাস্ত্রের (Vastu tips for home) উপর। মানুষের আর্থিক অবস্থা, সাংসারিক সুখ-শান্তি, এমন কি স্বাস্থ্যও অনেকখানি বাস্তুশাস্ত্র দ্বারা প্রভাবিত হয়। ভুল বাস্তু মানুষের জীবনকে ভুল দিকে পরিচালনা করতে পারে। যার ফলে আমাদের দ্বারা কৃত ছোটখাটো ভুল মানুষের জীবনের অগ্রগতির প্রধান অন্তরায় হয়ে ওঠে। সেই কারণে বাড়ি তৈরির সময় বাস্তু মেনে সঠিক উপায়ে বাড়ি তৈরি করা অত্যন্ত আবশ্যক।

সঠিক বাস্তুশাস্ত্র মেনে বাড়ি করলে জীবন যেমন সুখ শান্তি সমৃদ্ধিতে ভরে ওঠে, তেমনি ভুল বাস্তুর কারণে জীবন হয়ে ওঠে দুর্বিসহ। কিন্তু একবার বাড়ি তৈরি হয়ে গেলে তারপর সেটি তো আর বদলানো যায় না, তাই বাড়ি তৈরির পরও যদি বাস্তুশাস্ত্র (Vastu tips for home) মেনে কিছু জিনিস এদিক ওদিক করা যায় বা বর্জন করা যায় সে ক্ষেত্রেও সমস্যা অনেকটাই এড়ানো সম্ভব। সেই কারণে বাস্তুশাস্ত্র অনুযায়ী বাড়ির মধ্যে থাকা ছয়টি জিনিস অতিসত্বর বদলে ফেলা উচিত। তাতে মা লক্ষ্মীর কৃপা লাভ হয় এবং জীবন সমৃদ্ধিতে ভরে ওঠে।

বাস্তু মতে (Vastu tips for home) যে ছয়টি জিনিস বদলে ফেললে জীবন সুখকর হয়ে ওঠে সেগুলি নিয়ে ধাপে ধাপে আলোচনা করা হলো। প্রথমেই আসা যাক বাড়ির মন্দিরের বিষয়টি। বাড়িতে মন্দির তৈরি করলে তা হওয়া উচিত বাড়ির উত্তর পূর্ব দিকে। এতে দেবতারা তুষ্ট হন। রান্নাঘর বানাতে হবে বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে। এর ফলে বাড়ির মধ্যে পজিটিভিটি বৃদ্ধি পায়। শুধু তাই নয় বাড়ির রান্না ঘরের ভিতরে গ্যাস রাখতে হবে রান্নাঘরের পূর্ব দিকে। এর ফলে বাড়িতে অর্থের আগমন ঘটে এবং সদস্যদের শরীর সুস্থ থাকে।

বাড়িতে তুলসী গাছ থাকলে সেটি যেন বাড়ির পূর্ব দিক কিম্বা উত্তর দিকে থাকে। এটি বাড়ির পরিবেশে ইতিবাচক শক্তি বৃদ্ধি করে এবং পরিবার ধন সম্পত্তিতে ফুলে ফেঁপে ওঠে। যদি কখনো আর্থিক দুরবস্থার মধ্য দিয়ে সময় কাটে তাহলে মানিব্যাগের মধ্যে একটি মা লক্ষ্মীর ছবি সহ একটি রুপোর মুদ্রাকে লাল সুতো দিয়ে বেঁধে রাখা যেতে পারে। এতে পকেটে কখনো অর্থের ভাটা পড়বে না।

আগুন হলো শক্তির প্রতীক এবং আগুনের রং লাল। তাই বাড়ির দক্ষিণ দিকে লাল ফ্রেমওয়ালা কোন ফটো বাঁধিয়ে ঝুলিয়ে রাখলে সামাজিক প্রতিপত্তি এবং মান সম্মান বৃদ্ধি পায়। এছাড়া বাড়ির কোন জলের কল থেকে কিংবা পাইপ ফেটে যদি ক্রমাগত জল পড়তে থাকে তাহলে অবিলম্বে তা সারিয়ে ফেলা উচিত। না হলে সংসারে চরম আর্থিক দুরবস্থা নেমে আসতে পারে। বাড়ির উত্তর দিকে রঙিন ফুল গাছ বা ফুলদানিতে রঙিন ফুল রাখা উচিত। এর ফলে বাড়িতে ইতিবাচক পরিবেশ তৈরি হয় এবং আর্থিক অনুকূল্য বাড়ে।