Betel leaves remedy: ধন বৃদ্ধি-ঋণ শোধ, দুর্গাপুজোয় পান পাতা খুলে দেবে ভাগ্য

Fortune will open this betel leaf remedy on Durga Puja: বাঙালি ঘরে ঘরে দোরগোড়ায় কড়া নাড়ছে দুর্গাপুজা। চলছে কোমর বেঁধে প্রস্তুতি। বাঁশ বাধা থেকে শুরু করে আলোকসজ্জা প্রায় সবই সমাপ্তির পথে। তার কারণ ১৫ই অক্টোবর থেকে শুরু হচ্ছে দেবীপক্ষ। শুধুমাত্র দুর্গাপূজা নয় উত্তর ভারতে আরম্ভ হচ্ছে নবরাত্রি। এই শুভ দিনগুলিতে মানুষ সর্বদাই মঙ্গল কামনা করে থাকেন। বড় বড় জায়গায় অনেক টাকা পয়সা না ঢেলে, আড়ম্বর করে যজ্ঞ না করে শুধুমাত্র পান পাতা (betel leaves remedy) দিয়ে কিছু ঘরোয়া টোটকায় ফিরতে পারে আপনার ভাগ্য।

শুনে অবাক লাগছে? যে পান পাতা সকলে খাওয়ার শেষ পাতে মুখশুদ্ধি হিসেবে ব্যবহার করে থাকে, সেই পান পাতায় কিনা আপনার সৌভাগ্য টেনে আনবে! তবে আজকের প্রতিবেদনটি আপনাদের জন্য। চলুন দেখে নেওয়া যাক কি সেই ঘরোয়া পান পাতার টোটকাগুলি (betel leaves remedy) যা আপনার জন্য শুভ হতে চলেছে।

যারা চাকরিরত বা যে সমস্ত ব্যক্তিরা ব্যবসায় জড়িত, তারা যদি তাদের কর্মক্ষেত্রে উন্নতি লাভ করতে চান তবে দুর্গাপূজার সময় সন্ধ্যেবেলা একটি পান সুন্দর করে খিলি করে সাজিয়ে মা দুর্গাকে অর্পণ করুন। দেখবেন আপনার কর্মক্ষেত্রে উন্নতি আসতে বাধ্য হবে।

যদি মনে করেন যে, আপনার বাড়ির পরিবেশে নেগেটিভ এনার্জি বিরাজ করছে, তবে পান পাতা সামান্য জাফরান দিয়ে প্রতিপদ থেকে শুরু করে নবমীতে প্রত্যেকদিন মা দুর্গাকে অর্পণ করবেন। তার সাথে সাথে পাঠ করুন দুর্গা স্তোত্র – “ওঁ ঐং দুর্গাং শিবাং শান্তিকরীং ব্রহ্মাণীং ব্রহ্মণঃ প্রিয়াম্। সৰ্ব্বলোকপ্রণেত্রীঞ্চ প্রণমামি সদাশিবাং ॥ মঙ্গলাং শোভনাং শুদ্ধাং নিষ্কলাং পরমাং কলাম্। বিশ্বেশ্বরীং বিশ্বমাতাং চণ্ডিকাং প্রণমাম্যহম্॥ সৰ্ব্বদেবময়ীং দেবীং সৰ্ব্বলোকভয়াপহাম্। ব্রহ্মেশ বিষ্ণুনমিতাং প্রণমামি সদা উমাম্ ॥ বিন্ধ্যস্থাং বিন্ধ্যনিলয়াং দিব্যস্থাননিবাসিনীম্। যোগিনীং যোগজননীং চণ্ডিকাং প্রণমাম্যহম্॥ ঈশানমাতরং দেবীমীশ্বরীমীশ্বরপ্রিয়াম্। প্রণতোহস্মি সদা দুর্গাং সংসারার্ণবতারিণীম্ ॥ য ইদং পঠতি স্তোত্রং শৃণুয়াদ বাপি যো নরঃ। স মুক্তঃ সৰ্ব্বপাপেভ্যো মোদতে দুর্গয়া সহ॥”

“মন্ত্র ওম এং হৃীং ক্লীং চামুণ্ডায়ৈ বিচ্চে বা শুধু হৃীং” – দুর্গার এই বীজ মন্ত্রটি একটি পান পাতায় লিখে প্রতিপদ থেকে শুরু করে পঞ্চমে অব্দি মা দুর্গার কাছে নিবেদন করুন। তারপর নবমীতে এই পান পাতাগুলি তুলে একটি লাল কাপড়ে বেঁধে আপনার ক্যাশবাক্স বা লকারে যেখানে আপনি টাকা-পয়সা রাখেন সেখানে রেখে দেবেন। এতে অর্থনৈতিক উন্নতি ঘটে।

যদি কেউ ঋণের বোঝায় জর্জরিত থাকেন, তবে তারা অবশ্যই দেবী দুর্গাকে পুজো চলাকালীন যে কোনদিন লবঙ্গ ও এলাচ দেওয়া এক খিলি পান নিবেদন করবেন। তারা অবশ্যই তাদের ঋণ থেকে মুক্তি পাবেন।

দুর্গাপূজার চলাকালীন প্রতিদিন মা দূর্গাকে পান পাতার ওপর গোলাপের পাপড়ি দিয়ে সাজিয়ে অর্পণ করুন। তারপর নবমীতে সেই পান পাতাগুলি প্রবাহমান জলে ভাসিয়ে দিন। এই পান সাতার টোটকা (betel leaves remedy) আপনার ধন সম্পত্তি আসার সম্ভাবনা বাড়িয়ে দেবে।