Camphor and cloves remedy: লবঙ্গ দিয়ে কর্পূর জ্বালান, আর দুর্গার কাছে চেয়ে নিন যা ইচ্ছা

Light camphor with cloves, and ask Durga for whatever you want: বাঙালির অন্যতম বড় উৎসব হল শারদীয়া নবরাত্রি। যা শুরু হয় মহালয়ার পরদিন অর্থাৎ প্রতিপদ থেকে। দশমী পর্যন্ত অর্থাৎ টানা ন’ দিন এই উৎসব পালন করেন বাঙালিরা। প্রত্যেক পুজোয় ধুনো দেওয়ার সময় বা আরতির সময় কর্পূর ব্যবহার করা হয়। শাস্ত্রমতে জানা যায়, নবরাত্রির সময় এই কর্পূরের সাথে লবঙ্গ জ্বালিয়ে বিভিন্ন সমস্যার প্রতিকার করা যায়। যা বিশেষ ফল দেয় (Camphor and cloves remedy)। তাই চলুন সেই প্রতিকারের উপায়গুলি বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

দিনক্ষণ অনুযায়ী এই বছরে শারদীয়া নবরাত্রি শুরু হচ্ছে ১৫ই অক্টোবর রবিবার থেকে। পুজো চলবে দশমী পর্যন্ত। অর্থাৎ নবরাত্রির সময় থেকে দশমী পর্যন্ত টানা নয় দিন দেবী দুর্গার বিভিন্ন রূপের আরাধনা করা হয়। আর এই সময়ই কর্পূর ও লবঙ্গ দিয়ে প্রতিকার করলে দেবী দুর্গা প্রসন্ন হন বলে জানা যায়। যার ফলে দেবীর সর্বকৃপা লাভ করা যায় (Camphor and cloves remedy)।

শাস্ত্র বলছে, জোড়া লবঙ্গ মা দুর্গার অত্যন্ত প্রিয়। শারদীয়া নবরাত্রিতে পুজোর সময় মা দুর্গাকে এই লবঙ্গ নিবেদন করার বিশেষ তাৎপর্য রয়েছে বলে শাস্ত্রে জানা যায়। কোনো ব্যক্তি যদি এই নবরাত্রির সময়ে টানা ন’ দিন দুটি করে লবঙ্গ মাথায় ৭ বার ঠেকিয়ে মা দুর্গার চরণে নিবেদন করেন তাহলে সেই ব্যক্তি তার প্রতিকারের ফল পাবেই। পেশাগত জীবনে কোনো সমস্যা এলে তা দূর হবেই। তাছাড়া জীবনে সুখ শান্তি ফিরে আসবে।

বাড়িতে নেতিবাচক শক্তির প্রভাব পড়েছে? শারদীয়া নবরাত্রিতে কর্পূর এবং লবঙ্গ একসঙ্গে জ্বালিয়ে সারা বাড়ি, বাড়ির আশপাশে ধোঁয়া দিন। দেখবেন নেতিবাচক শক্তি দূর হবে এবং দুশ্চিন্তা কাটবে। নবরাত্রির টানা নয় দিন এই প্রতিকার করতে হবে।

সংসারের আর্থিক অভাব দূর করতে নবরাত্রির সময় একটি হলুদ কাপড়ে এক জোড়া লবঙ্গ, এলাচ এবং ৫টি সুপারি নিয়ে পুঁটলি বাঁধুন (Camphor and cloves remedy)। তারপর সেই পুঁটলি মা দুর্গার চরণে ঠেকিয়ে আলমারির লকারে রেখে দিন। দেখবেন অর্থসংকট কেটে অর্থ লাভ হবে। উল্লেখ্য বিষয়, উপরক্ত প্রতিকারগুলি জ্যোতিষীদের দ্বারা জানা গিয়েছে।