Significance of dream catcher: সঠিক জায়গায় ড্রিম ক্যাচার লাগালেই পজিটিভ এনার্জি উপচে পড়বে

Positive energy will overflow if you put the dream catcher in the right place: কাঠের ফ্রেমের মধ্যে পালক, পাথর, পুঁথি বা নানান উপকরণ দিয়ে তৈরি ড্রিম ক্যাচার গৃহের যেমন সৌন্দর্য বৃদ্ধি করে তেমন নেতিবাচক প্রভাব দূর করতেও সক্ষম। বাস্তুশাস্ত্র বলছে, বাড়িতে ড্রিম ক্যাচার ঝুলিয়ে রাখা নানা সমস্যার প্রতিকার করে, দুঃস্বপ্ন দেখা থেকে মুক্তি, স্বপ্ন বা ইচ্ছা সফল করতে সাহায্য করে এই ড্রিমক্যাচার। পাওয়া যায় ইতিবাচক শক্তি। কোন কাজের জন্য কোথায় লাগানো শুভ এই ড্রিম ক্যাচার (Significance of dream catcher)? চলুন জেনে নেওয়া যাক।

ড্রিম ক্যাচার লাগানোর শুভ জায়গা

বাস্তুশাস্ত্র মতে, ড্রিম ক্যাচার (Significance of dream catcher) বাড়িতে লাগাতে চাইলে অবশ্যই দুটি বিষয় মাথায় রাখতে হবে তা হলো ড্রিম ক্যাচার লাগানোর সঠিক জায়গা এবং সঠিক দিক। যা থেকে পাওয়া যাবে পজিটিভ এনার্জি। ভুল জায়গায় এই জিনিসটি ঝুলিয়ে রাখলে তা আর্থিক উন্নতিতে বাধা দেবে। শাস্ত্র বলছে, ড্রিম ক্যাচার লাগানোর সঠিক জায়গা হল উঠোন, জানালা বা ব্যালকনি। এই জায়গাগুলিতে ড্রিম ক্যাচার ঝুলিয়ে রাখলে নেতিবাচক শক্তি প্রবেশ করতে পারে না। বিপরীতে প্রবেশ করতে পারে পজিটিভ এনার্জি।

কোন স্বপ্ন সফলে কোথায় ড্রিম ক্যাচার রাখা শুভ
  • পেশাগত জীবনে উন্নতি করতে গেলে বা সাফল্য লাভের পথে সমস্যা দূর করতে ড্রিম ক্যাচার ঝুলিয়ে রাখুন অফিসে বা কাজের জায়গায় আপনি যেখানে বসেন। এর ফলে আপনি দুশ্চিন্তা মুক্ত হয়ে কাজে মনোনিবেশ করতে পারবেন।
  • অনেকেই দুঃস্বপ্ন দেখেন, যা নিয়ে গভীর চিন্তিত থাকতে দেখা যায়। তবে এই দুঃস্বপ্ন থেকে মুক্তি পেতে ড্রিম ক্যাচার ঝুলিয়ে রাখুন বেডরুমের জানালায়।
  • গৃহে ইতিবাচক শক্তি আনতে ড্রিম ক্যাচার রাখুন বসার ঘরে, শান্তি বিরাজ করবে।
ড্রিম ক্যাচার রাখার শুভ দিক

ড্রিম ক্যাচার পজিটিভ এনার্জি আনে মানে এই নয় যে বাড়ির যেকোনো স্থানে ঝুলিয়ে রাখলেই হবে। তাহলে সেই গৃহের উন্নতির বদলে অবনতি হতে পারে। তাই ড্রিম ক্যাচার (Significance of dream catcher) লাগানোর আগে জেনে নিন এটি রাখার শুভ দিক। বাস্তুশাস্ত্র বলছে, ড্রিম ক্যাচার লাগানোর শুভ দিক হলো উত্তর-দক্ষিণ দিক। তবে ভুলেও পূর্ব-পশ্চিম দিক বা রান্নাঘর, বাথরুমের কাছে এটি ঝুলিয়ে রাখবেন না। তাহলে নেগেটিভ এনার্জি প্রবেশ করতে পারে।