Vastu tips for Kitchen: বেলন চাকি আনার আগে দেখে নিন বার-তিথি! ভুল দিনে আনলে সঙ্গী হবে দুর্ভাগ্য

Know Vastu tips before bringing a new roller wheel in the kitchen: আমাদের রান্নাঘরে রোজকার প্রয়োজনীয় জিনিস গুলির মধ্যে বেলন চাকি অত্যন্ত প্রয়োজনীয় একটি দ্রব্য। এটি আমাদের দৈনন্দিন জীবনে রান্নার কাজে ব্যবহৃত হয়। বাস্তুশাস্ত্র (Vastu tips for Kitchen) অনুযায়ী এই বেলন চাকির উপরেও নির্ভর করে বাড়ির শুভ ও অশুভ ইঙ্গিত। আসলে বাস্তু শাস্ত্র অনুযায়ী বলা হয় বাড়ির বিভিন্ন খুঁটিনাটি জিনিস থেকে যদি কোনো কারণে বাস্তু দোষ তৈরি হয় তবে জীবনে নানা রকম বিপর্যয় নেমে আসে । আর বাস্তু দোষ থেকে তৈরি হওয়া দুর্ভাগ্যের কারণে মানুষের আর্থিক, শারীরিক ও মানসিক নানা সমস্যা তৈরি হয়। পরিবারে অশান্তি বিরাজ করে।

একারণেই বাস্তুবিদরা সব সময় পরামর্শ দেন নিজের বাড়ির ঘর এবং রান্নাঘরে বিশেষ খুঁটিনাটি টিপস (Vastu tips for Kitchen) মেনে চললে জীবনে সৌভাগ্য বর্ষিত হয়। রান্নাঘরের প্রতিদিনের ব্যবহৃত বেলন চাকি নিয়ে কি বলছেন বাস্তুবিদরা তা জেনে নিন:

১) সাধারণভাবে বাড়িতে কাঠের বেলন চাকি বেশি ব্যবহৃত হয়। কাঠের বেলন চাকি কেনার আগে দিনক্ষণের বিষয়টি আগে মাথায় রাখতে হবে। বাস্তু (Vastu tips for Kitchen) বিশেষজ্ঞরা বলেন কাঠের বেলন চাকি বাড়িতে কিনে আনার জন্য বৃহস্পতিবার দিনটি বিশেষ উপযোগী। এই দিন এই দ্রব্যটি ঘরে আনলে বাড়ির জন্যও তা অত্যন্ত শুভ ফল দান করে।

২) কোনো কারণে বৃহস্পতিবার এটি কেনা সম্ভব না হলে বুধবারও কিনে আনা যেতে হবে। তবে বাস্তু বিশেষজ্ঞরা শনিবার এবং মঙ্গল বার কাঠের বেলন চাকি কিনতে সম্পূর্ন ভাবে নিষেধ করেন। তাদের মতে এর ফলে বাড়িতে নেগেটিভ শক্তির প্রভাব বৃদ্ধি পায়।

৩) বেলন চাকি ব্যাবহার করা হয় এর মাধ্যমে রুটি তৈরি করার জন্য। তাই কেনার আগে দেখে নিতে হবে এর উপরিতল কোনো ভাবেই যেনো অসমান বা উচুঁ নিচু না হয়।

৪) বেলন চাকিতে রুটি তৈরি করার সময় এতে আওয়াজ হওয়া অত্যন্ত অশুভ বলে মনে করা হয় বাস্তু শাস্ত্রে। তাই খেয়াল রাখতে হবে রুটি তৈরি করতে গিয়ে কোনো ভাবেই যেনো আওয়াজ না হয়। অন্যথায় বাড়িতে নানা রকম অশান্তি সৃষ্টি হতে পারে।

৫) যে কোনো জিনিস ব্যবহারের পর তা ধুয়ে পরিষ্কার করে রাখা উচিত। বেলন চাকির ক্ষেত্রেও সেই নির্দেশই দেয় বাস্তু শাস্ত্র। এটিতে রুটি তৈরি করার পর তা পরিষ্কার করে ধুয়ে শুকনো করে তারপর তুলে রাখা উচিত। এতে পরিবারে নেগেটিভ শক্তির প্রভাব কমে।